সর্বশেষ সংবাদ :

রাজশাহী জেলায় শুদ্ধাচার পুরস্কার পেলেন -পাপিয়া সুলতানা

নুরুজ্জামান,বাঘা : “ সফল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয়। পার্থক্যটা হলো, সত্যিকার সফল হওযার ইচ্ছে।” সাফল্যের জন্য আপনাকে মূল্য দিতে হবে ভালোবাসা , কঠোর পরিশ্রম, অধ্যাবসায়, আর স্বপ্নকে বাস্তব হতে দেখার জন্য ব্যর্থতার পরও কাজ করে যাওয়া। এমন একজন উপজেলা নির্বাহী অফিসার এর নাম পাপিয়া সুলতানা। তিনি এ বছর ভালো কাজের স্বীকৃতি স্বরুপ রাজশাহী জেলায় জাতীয় শুদ্ধাচার পুরুস্কারে ভুষিত হয়েছেন।

অনুসন্ধ্যানে জানা গেছে, রাষ্ট্রীয় শুদ্ধাচার পুরস্কার হলো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রবর্তিত সরকারি কর্মচারী-কর্মকর্তাদের পেশাগত দক্ষতা, সততা ইত্যাদির উপর ভিত্তি করে প্রদান করা একটি পুরস্কার। সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ভাল কাজের স্বীকৃতি স্বরুপ মন্ত্রী সভার বৈঠকে জাতীয় শুদ্ধাচার পুরুস্কার দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান সরকার। সেই আলোকে ২০২১-২০২২সনের হিসাব অন্তে রাজশাহী জেলার ৯ টি উপজেলার মধ্যে বাঘা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)পাপিয়া সুলতানা এ বছর শুদ্ধাচার পুরুস্কার পেয়েছেন।এ উপলক্ষে তাঁর হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দিয়েছেন মাননীয় জেলা প্রশাসক আব্দুল জলিল। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তার সেখানে উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে পাপিয়া সুলতানা তাঁর অভিমত ব্যক্ত করে বলেন, নির্বাহী অফিসার হিসেবে শ্রদ্ধেয় জেলা প্রশাসক আব্দুল জলিল স্যারের কাছ থেকে “শুদ্ধাচার পুরস্কার’ গ্রহন করলাম । অশেষ কৃতজ্ঞতা জেলা প্রশাসক স্যারের প্রতি আমার উপর আস্থা রাখার জন্য আর যেকোনো দায়িত্ব পালনের ক্ষেত্রে বটবৃক্ষের মতো মাথার উপর ছায়া দেওয়ার জন্য। ডিডিএলজি স্যারসহ সকল এডিসি স্যার যেকোনো কাজে মূল্যবান পরামর্শ দিয়ে আমাকে সত্য ও ন্যায়ের পথে থাকতে সহায়তা করেছেন। এ পুরষ্কার আমার একার নয়, দিন রাত যে সহকর্মীরা আমাকে কাজে সহায়তা করেন তাদের সবার।

তিনি বলেন, পরিসংখ্যান ঘাটলে দেখা যাবে প্রত্যেক সফল ব্যক্তির সাফল্যের মূলমন্ত্র ছিলো কঠোর পরিশ্রম। সাফল্য পেয়েই তারা থেমে থাকেননি। সফলতার দিক নির্দেশনা দিয়ে আমাদের সফলতার উক্তি দিয়ে গেছেন। আর আমরা তাঁদের উক্তিতে নিজেদের সফল হওয়ার চেষ্টা চালাই। তিনি সামনের দিন গুলোতে নিজের সর্বোচ্চ মেধা, শ্রম ও যোগ্যতা দিয়ে দেশ এবং মানুষের সেবা ও কল্যানে নিজেকে উজাড় করে দিবেন বলে উল্লেখ করেন।

বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান ও উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার বলেন, আমাদের নির্বাহী অফিসার নিয়মিত অফিস করা সহ বিভিন্ন দপ্তরের অফিসারগণ সঠিক সময়ে অফিস করছেন-কি না তা তদারকি করেন। তিনি কখনোই চাননা, জনগণ সরকারি কোন দপ্তরে সেবা নিতে এসে ব্যর্থ হয়ে ফিরে যাক। বরং সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে গতিশীল করতে তিনি সর্বদা সকল অফিসারকে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

বাঘার সমাজ সেবক ও সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, সফলতার উক্তি আমরা প্রায়ই খুঁজে থাকি , যেনো আমরা আমাদের ব্যক্তিগত জীবনে সফলতা সম্পর্কে ভাবনার নতুন দুয়ার উন্মোচন করতে পারি। কিংবদন্তীরা হয়তো জানতেন, আমরা সফলতার উক্তি খুঁজে বেড়াবো, তাই তো তারা প্রতিনিয়তই এর সংজ্ঞা দিয়ে গেছেন। শুধু তাই নয়, পবিত্র ধর্ম গ্রন্থ গুলোতেও সফলতা সম্পর্কে অনেক কথা বলা হয়েছে। এমনকি যুগে- যুগে যত মহান মনিষী পৃথিবীতে আবির্ভূত হয়েছেন সবাই ছিলেন সফলতার এক একটি তারকা। তিনি বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানাকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার পুরুস্কার পাওয়ায় অশেষ ধন্যবাদ এবং জেলা প্রশাসক মহাদ্বয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


প্রকাশিত: মে ২২, ২০২২ | সময়: ৫:০৪ অপরাহ্ণ | সানশাইন