সর্বশেষ সংবাদ :

আক্কেলপুরে ভাষা সৈনিক ডা. আজিজার রহমানকে সম্মাননা

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বর্নাঢ্য কর্মসূচির অংশ হিসাবে মহান শহীদ দিবস উপলক্ষে জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমান কে সম্মাননা প্রদান করা হয়েছে ।
মহান শহীদ দিবস উপলক্ষে বিকালে জয়পুরহাট জেলার একমাত্র জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমান কে তার নিজ বাসভবনে গিয়ে সম্মাননা স্মারক, লাল সবুজ উত্তরীয় এবং দশ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান।
এছাড়াও বাংলা ভাষা এবং সাহিত্য সমৃদ্ধকরনে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক, উত্তরীয় এবং পাঁচ হাজার টাকার চেক তুলে দেয়া হয় উপজেলার তিলকপুর নিবাসী বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট কবি ও সাহিত্যিক ময়নুল হোসেনকে। এছাড়া বাংলা সাহিত্য ও সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয় বিশিষ্ট পল্লী কবি ও পুথিপাঠক জনাব আলতাব হোসেন কে।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান জানান, বাংলা আমার মায়ের ভাষা। বাংলা ভাষা কে প্রতিষ্ঠিত করতে ১৯৫২ সালে অনেক ভাষা শহীদকে রক্ত দিতে হয়েছে। ভাষার জন্য এমন যুদ্ধ পৃথিবীতে বিরল। আমরা আমাদের ভাষার জন্য গর্ব বোধ করি।
আক্কেলপুর উপজেলায় বাংলা ভাষা এবং সাহিত্যে সমৃদ্ধকরনে যারা অবদান রাখবেন প্রতিবছর একুশে ফেব্রুয়ারিতে আমরা তাদের সম্মানিত করার সিদ্ধান্ত গ্রহন করেছি। এ জন পদের জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা আজিজার রহমান মহোদয় কে সম্মানিত করতে পেরে আমরা গর্বিত।
তিনি ততকালীন আক্কেলপুর উপজেলায় ভাষা আন্দোলন সংগঠিত করতে ব্যাপক ভূমিকা রেখেছিলেন। তাই জাতি আজ শ্রদ্ধা ভরে তাকে স্মরন করছে। সম্মানিত করছে।
আর গ্রামে গঞ্জে আমাদের অনেকেই বাংলা সাহিত্য চর্চা করেন। তাদেরকেও আমরা সম্মানিত করার মাধ্যমে এ চর্চাকে প্রমোট করার সিদ্ধান্ত গ্রহন করেছি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৮:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর