সর্বশেষ সংবাদ :

রোকেয়া দিবসে নারীর ক্ষমতায়নকে গুরুত্ব দেয়ার আহবান জানালেন পাপিয়া সুলতানা

নুরুজ্জামান,বাঘা :রাজশাহীর বাঘায় বাল্য বিয়ে বন্ধ ,উন্নত শিক্ষার প্রসার বৃদ্ধি, সমাজ থেকে অশিক্ষা-কুশিক্ষা দুরিকরণ ও নারীর ক্ষমতায়নকে গুরুত্বারোপ করে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে আলোচনা সভা ও পাঁচ জন জয়ীতাকে পুরুস্কার বিতরণের মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সভায় নির্বাহী অফিসার বলেন, নারীদের অধিকার আদায়ে বেগম রোকেয়ার ভুমিকা আমাদের কাছে সারা জীবন স্মরনীয় হয়ে থাকবে । তিনি বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ সরকার নারীদের ভাগ্য উন্নয়নে যা করছেন তা বিগত সময়ে হয়নি।

তিনি বলেন, বর্তমানে সকল পর্যায়ে পুরুষের-পাশাপাশি যে কোন কর্ম ক্ষেত্রে নারীদের অবস্থান রয়েছে।আজকের এই দিবসে, তিনি সকল নারীকে অর্থনৈতিক ভাবে সাবলম্বী হওয়ার পাশা-পাশি সমাজ থেকে অশিক্ষা-কুশিক্ষা দুর করে ছেলে-মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করার আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা মহিলা বিষয়ক অফিসার পঙ্কজ কুমার দাস, প্রানী সম্পদ অফিসার আমিনুল ইসলাম , বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, দু’জন জয়িতা যথাক্রমে- হাসি বেগম ও ববিতা খাতুন।

সব শেষে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী হিসাবে-হাসি বেগম, সমাজ উন্নয়নে সাফল্য স্বরুপ ববিতা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করায় জাকিয়া পারভীন, সফল জননী হিসাবে জান্নাতুল ফেরদৌস এবং শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জন করায় শারমিন সুলতানাকে সম্মাননা পুরুস্কার (ক্রেস্ট) তুলে দেয়া হয়।

এ কর্মশালায় সার্বিক ভাবে সহায়তা করেন একটি বে-সরকারি প্রতিষ্ঠান বাঘা ব্রাক এনজিও।


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১ | সময়: ৪:১৭ অপরাহ্ণ | সুমন শেখ