প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ : মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার গতিশীল নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। দেশের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহীতেও ব্যাপক উন্নয়ন কাজ করা হচ্ছে।
প্রশস্ত সড়ক, ড্রেনসহ অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করা হচ্ছে। তিনি বলেন, রাজশাহীতে বিসিক শিল্পনগরীর-২ স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে। মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের কাজ চলছে। রাজশাহীতে কৃষি বিশ^বিদ্যালয় স্থাপনে ইতোমধ্যে শিক্ষামন্ত্রীকে ডিও প্রদান করা হয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, আগামী তিন-চার বছরের মধ্যে রাজশাহী হবে আরো দৃষ্টিনন্দন, উন্নত, আধুনিক ও বাসযোগ্য নগরী। এ অঞ্চলের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হবে।
মঙ্গলবার দুপুরে রাজশাহী নগর ভবনে সিটি হল সভাকক্ষে রাসিকের কমিউনিটি ডেভেলপমেন্ট শাখার আয়োজনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে মেয়র লিটনকে কমিউনিটি ডেভলপমেন্ট শাখার পক্ষে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দীন শুভেচ্ছা জানান। এরপর সিডিসি টাউন ফেডারেশন ও সিএইচডিএফ এবং লাল গোলাপ, শাপলা, কৃষ্ণচুড়া, চন্দ্রমল্লিকা, শিমুল, পদ্মা, মল্লিকা, বনলতা, আশার আলো, আলোর সন্ধানে ও নীলনদ ক্লাস্টারের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান একটি প্রকল্প প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপামর জনসাধারণের জীবনমান উন্নয়নে প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। সিটি কর্পোরেশন এলাকায় চলমান এ প্রকল্পটি সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে নানা উদ্যোগ গ্রহণ করে কাজ করছে।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবি.ম শরীফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কমিউনিটি সংগঠনের উপদেষ্টা কবি আরিফুল হক কুমার, কমিউনিটি সংগঠনের নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর তানবিরুল আলম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, সিডিসি টাউন ফেডারেশনের সম্পাদক নাসরিন আক্তার আশা, সিএইচডিএফ সম্পাদক মিতু হালদার, ক্লাস্টারের সভাপতি সোহেলী আক্তার মিতা প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান কমিউনিটি উন্নয়ন কর্মকর্তা আজিজুর রহমান।


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ