সর্বশেষ সংবাদ :

বাঘায় কৃষকদের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ করলেন নির্বাহী অফিসার

স্টাফ রিপোর্টার,বাঘা : “ হাতে কলমে প্রশিক্ষন নেবো-কাজ করে আয় বাড়াবো’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় পল্লী উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে কৃষকদের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে এ বীজ বিতরণ করা হয়।

সকাল ১১ টায় উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ইমরান আলীর সঞ্চালনায় বীজ বিতরণ অনুষ্ঠানে নির্বাহী অফিসার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকরা আমাদের বেঁচে থাকার প্রেরনা। বর্তমান সরকার কৃষি খাতে পর্যাপ্ত পরিমান ভুর্তুকি দিচ্ছে। তিনি বলেন , এর আগেও অনেক জায়গায় চাকরি করেছি। তবে বাঘা উপজেলা একটি কৃষি সমৃদ্ধশালী একটি এলাকা। এ জন্য আমি এই জনপদের কৃষকদের ধন্যবাদ জানায়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রানী সম্পদ অফিসার আমিনুল ইসলাম, সমাজ সেবা অফিসার আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত মৎস্য অফিসার আমিরুল ইসলাম, বাঘা প্রেস কাবের সভাপতি আব্দুল লতিব মিঞা , সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

পল্লী উন্নয়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে, দারিদ্র বিমোচনের লক্ষে পুষ্টি সমৃদ্ধ উচ্চ মূল্যের অপধান শস্য উৎপাদন ও বাজারজাত করণ কর্মসূচীর আওতায় ৪৮ জন সুফল ভোগীদের মাঝে বিনা মূল্যে এ বীজ বিতরণ করা হয়।

এর আগে বাঘা উপজেলা কৃষি অধিদপ্তরের মাধ্যমে ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে উচ্চ ফলনশীল সরিষা, মসুর, পেঁয়াজ, মুগ, ভুট্টা ,গম, চিনাবাদাম, খেসারি ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে প্রায় চার হাজার কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ | সময়: ৯:৩৫ অপরাহ্ণ | সুমন শেখ