মেয়র লিটনের সুস্থ্যতা কামনায় রাজশাহীর মসজিদে মসজিদে দোয়া

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দ্রুত সুস্থতা কামনায় নগরীর সকল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাদ জোহর নগরীর মসজিদে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে উলামা কল্যান পরিষদের প্রধান পৃষ্ঠপোষক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের করোনা থেকে দ্রুত আরোগ্য কামনায় সকালে জামিআ দারুল উসওয়াহ মাদ্রাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উলামা কল্যাণ পরিষদ আয়োজিত দোয়া মাহফিলে মেয়রের করোনা থেকে মুক্তির জন্য খতমে খাজেগান এবং দোয়া ইউনুস পাঠ করে দোয়া কামনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা মুফতি শাহাদাত আলী, সভাপতি মাওলানা আব্দুল গনী, সহ-সভাপতি মাওলানা মুকাদ্দামুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতী মোহাম্মদ ওমর ফারুক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবীর সেন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ ইলিয়াস আলী, সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সহ উলামা কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রাসিক : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দ্রুত সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ যোহর নগর ভবন মসজিদে রাজশাহী সিটি মেয়র কর্পোরেশনের আয়োজনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে দোয়া পরিচালনা করেন ওলামা কল্যাণ পরিষদ রাজশাহীর উপদেষ্টা হযরত মাওলানা রুহুল আমিন। দোয়ার অনুষ্ঠানটি পরিচালনা করেন নগর ভবন মসজিদের পেশ ইমাম হাফেজ আবুল খায়ের। এ সময় বক্তব্য দেন সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, প্রকল্পের ইঞ্জিনিয়ারিং এডভাইজার আশরাফুল হক, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, উপ-সচিব তৈমুর হোসেন, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহমেদ মামুন সহ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
নগর আ’লীগের দোয়া : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। তার আশু সুস্থতা কামনা করে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে দোয়া মাহফির অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আমাদের একজন প্রিয় নেতা জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। আপনারা সকলে নিজ নিজ জায়গা থেকে প্রিয় নেতা, জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এর আশু সুস্থতা কামনা করে দোয়া করবেন।
আওয়ামী লীগ নেতা ডাবলু সরকার বলেন, আমাদের প্রিয় নেতা জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন করোনায় আক্রান্ত। তাঁর আশু সুস্থতা কামনা করে মহানগরীর প্রত্যেক থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের নেতবৃন্দকে নিজ নিজ জায়গা থেকে দোয়া করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের,যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, আব্দুস সালাম, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, বাদশা শেখ, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, অ্যাড. রাশেদ-উন-নবী আহসান, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পন, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসনে বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।
রাসিক ১৮ নম্বর ওয়ার্ড (দক্ষিণ) আ”লীগে দোয়া মাহফিল : রাসিক ১৮ নম্বর ওয়ার্ড (দক্ষিণ) আওয়ামী লীগের উদ্যোগে আ’লীগ প্রেসিডিয়াম সদস্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের করোনা থেকে মুক্তি কমনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সদস্য ইউনুস আলী, বাদশা শেখ, ১৮ নম্বর ওয়ার্ড (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক মজিবর রহমান, সদস্য গোলাম মাওলা বাবু, মনিরুল ইসলাম, মহানগর যুবলীগ সহসভঅপতি মোখলেছুর রহমান প্রমুখ।
রাবি : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন করোনা আক্রান্ত হওয়ার সংবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উদ্বেগ প্রকাশ করেছেন। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন করোনা আক্রান্ত হওয়ায় রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মেয়রের আশু সুস্থতা কামনা করেছেন।
এদিন বাদ জোহর মেয়রের সুস্থতা কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদসহ অন্যান্য মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
রাজশাহী শিক্ষা বোর্ড : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন করোনা আক্রান্ত হওয়ায় এবং রাজশাহী শিক্ষা বোর্ডের আর্ম গার্ড নুরুল ইসলামের সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ যোহর বোর্ড জামে মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়। এসময় বোর্ড সচিব হুমায়ুন কবীর, গণসংযোগ কর্মকর্তা এএফএম খায়রুল আলমসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী কলেজ ছাত্রলীগ : বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ আসর রাজশাহী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বিপ্লবের আয়োজনে নগরীর হোসনীগঞ্জ বেতপট্টি জামে মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়।
এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর কোভিড-১৯ থেকে মুক্তি ও সুস্থতা কামনায় শাহ মখদুম থানা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আক্তারুল আলম এর উদ্যোগে ১৯ নং ওয়ার্ড হাজরাপুকুর দলীয় কার্যালয়ে রবিবার বাদ এশা দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন আহমেদ টুকু, সাংবাদিক মোঃ ইউনুস আলী, বাদশা শেখ, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, শাহ মখদুম থানা আওয়ামী লীগের নেতা মোঃরুহুল আমিন,আব্দুস সালাম, গোলাম মাওলা বাবু,১৯ নং ওয়ার্ড (দক্ষিন)আওয়ামী লীগ সভাপতি মো রেজাউল হক মঞ্জু, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, ১৯ নং ওয়ার্ড উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ বাবর আলী, ওলামা কল্যাণ পরিষদের যুগ্ম সম্পাদক হাফেজ মাওলানা মোঃ ইলিয়াস আলী,মহানগর শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক মোঃ আইনুল ইসলাম, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ এমরান হোসেন, ভুট্টো খালাসি প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ মঈনুল ইসলাম আশরাফী।
রেলের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের দোয়া কামনা : রেলওয়ে পশ্চিমের জেনারেল ম্যানেজার (জিএম) অসিম কুমার তালুকদারের সমন্বয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম কমিটির অন্যতম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের জন্য রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে রাজশাহীতে অবস্থিত রেল ভবনের সম্মেলন কক্ষে এই দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় রেলওয়ে পশ্চিমের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।
অসিম কুমার তালুকদার পশ্চিমাঞ্চল রেলের জিএম হিসেবে যোগদান উপলক্ষে রবিবার তাকে ফুল দিয়ে বরণ করে নেয়ার কথা থাকলেও শনিবার মেয়রের করোনা আক্রান্তের খবর প্রকাশের পর পূর্ব নির্ধারিত ওই অনুষ্ঠানটি পিছিয়ে দেয়া হয়েছে। রেলওয়ে শ্রমিক লীগের আয়োজনে ওই অনুষ্ঠানের পরিবর্তে রবিবার দুপুরে মেয়রের সুস্থতা কামনা করে এই দেয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
এর আগে জিএম তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, রাজশাহীর উন্নয়নের রূপকার মেয়র লিটন আজ অসুস্থ। মেয়র হিসেবে তার দায়িত্বভার গ্রহণের পর রাজশাহীতে ইতিবাচক পরিবর্তন ঘটেছে। প্রশস্থ সড়ক, পরিচ্ছন্ন ও সবুজের নগরী এখন রাজশাহী। তিনি সরকারের অত্যন্ত কাছের মানুষ। রাজশাহীবাসীর উন্নয়নের স্বার্থে তিনি চেয়ে অনেক বরাদ্দ এনেছেন। আজ সেই মানুষটি করোনায় আক্রান্ত। আমরা ঈশ্বরের কাছে দোয়া করি তিনি যেন দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।
অসিম কুমার তালুক দারের সভাপতিত্বে ও জাতীয় শ্রমিক লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদি হাসানের পরিচালনায় দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমীক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক আক্তার আলী, কার্যকরী সভাপতি ওয়ালী খান, সদরদপ্তর শাখার সভাপতি মোতাহার হোসেন, পশ্চিমাঞ্চল রেলের অতিরিক্ত জিএম, সিসিএম, চিফ স্টেট অফিসার, পশ্চিমাঞ্চল রেলের নিরাপত্তা বাহিনীর প্রধান সহ উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
প্রসঙ্গত, গত শুক্রবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন ঢাকায় অবস্থানরত রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার প্রাপ্ত রেজাল্টে রাসিক মেয়র এএইচ.এম খায়রুজ্জামান লিটনের করোনা পজিটিভ ধরা পড়ে।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ