বাংলাদেশে স্বচ্ছতা ও জবাবদিহিতার সরকার প্রতিষ্ঠিত হয়েছে: শাহরিয়ার

নুরুজ্জামান, বাঘা: রাজশাহী ৬ আসনের সাংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে স্বচ্ছতা ও জবাবদিহিতার সরকার প্রতিষ্ঠিত হয়েছে। আমরা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাব। এই মুহুর্তে দ্রব্যমুল্যের বাজারের যে উর্ধগতি রয়েছে, আশা করছি রমজানের আগে সেটি কমিয়ে আনা হবে।
রবিবার বিকেলে ইসলামী সাংস্কৃতি কেন্দ্রের অন্যতম অংশ বাঘা মডেল মসজিদে প্রথম জামাত ও বাঘার ৫শ’ বছরের পুরাতন ঐতিহাসিক শাহী মসজিদের অত্যাধনিক অজুখানার উদ্বোধন,আবাসন এবং গুচ্ছ গ্রামের হতদরিদ্রদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় শাহরিয়ার আলম বলেন, এবারের জাতীয় নির্বাচন পৃথিবীর ইতিহাসে মাইল ফলক হয়ে থাকবে। এ জন্য আমি প্রশাসনের সকল স্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানায়। আপনারা জানেন, ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী দ্রব্য মুল্যের বাজার নিয়ে কথা বলেছেন।
এদিক থেকে একজন ডে-লেবারের আয় যে বাড়েনি এমন নয়, তার পরেও বিষয় গুলো সরকারের দেখভালের বিয়য় রয়েছে। এজন্য সরকারের সামাজিক খাদ্য নিরাপত্তা বেস্টনির আওতায় আমরা তৃণমুল পর্যায়ের মানুষকে সরকারি সহায়তা দিচ্ছি। আমি ব্যবসায়ী ভাইদের অনুরোধ করে বলবো, রমজান মাসে আপনারা রোজা রেখে কোন প্রকার পন্য মৌজুত করবেন না, ওজনে কম দিবেন না এবং দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখবেন। আর যদি না রাখেন, তাহলে আপনাদের রোজা আল্লাহপাক কবুল করবেন না। এমনকি প্রশাসন আপনাদের বিরুদ্ধে প্রযোজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে।
সাংসদ সদস্য শাহরিয়ার আলম বলেন, অতিতের যে কোন সময়ের চেয়ে ২০২৪ সাল ভিন্ন গতিতে চলবে। কারণ আমরা মানুষের মুখে হাসি ফোটাতে চাই।
প্রধানমন্ত্রী বলেছেন, আমরা জবাব দিহিতার সরকার। আপনারা কোন ব্যক্তি যে কোন কাজ নিয়ে উপজেলা এবং থানাসহ যে কোন দপ্তরে যাবেন। যদি কারো কাজ না হয়, তাহলে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ সুপার অথবা আমাকে বলবেন। তিনি দেশের উউন্নয়ন ধারা অব্যহত রাখতে সকলকে সততা ওনিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার আহবান জানান।
সভায় অন্যদের মধ্য ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জনি, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর