নির্মাণাধীন বহুতল ভবনের মাটি চাপা পড়ে চার শ্রমিক আহত

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে গভীর খনন করে নির্মাণাধীন বহুতল ভবনের বেইজ ঢালাই এর কাজ করার সময় মাটি চাপা পড়ে ৪ জন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। সোমবার বিকেলে শহরের পোস্ট অফিস মোড়ে এই ঘটনা ঘটে। আহতরা হলেন মোহাম্মদ রজব আলী (৬০), আরিফুল ইসলাম (১৮), বাদশা সরদার (৬০) ও নাজমুল হোসেন (২৮)।
এদের মধ্যে রজব আলী ও বাদশা সরদারকে মঙ্গলবার সকালে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকি দুজনকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পোস্ট অফিস মোড়ে থানা পাড়া এলাকার মৃত তৈয়ব আলীর ছেলে হিমেল হোসেন কয়েকদিন আগে গভীর ভাবে মাটি খনন করে বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করেন। আশে-পাশে অনেক বসতি থাকলেও কোন নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। সোমবার বিকেলে ঘটনার সময় ওই নির্মাণাধীন ভবনের বেইজ ঢালাই কাজ চলছিল।
এ সময় মাটি ধসে পড়ে শ্রমিকরা মাটি চাপা পড়েন। খবর পেয়ে ঈশ্বরদীর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ বিষয়ে হিমেল হোসেন বলেন, পৌরসভা থেকে প্ল্যান নিযে সে মোতাবেক কাজ করা হচ্ছিল। নিরাপত্তা না নেওয়ার বিষয়ে কোন সদুত্তর দেননি তিনি।
ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা বলেন, ঘটনাটি শুনেছি, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ