রাবিতে শিক্ষক সমিতি ও অথরিটি নির্বাচনে আওয়ামীপন্থীদের জয়

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষক সমিতি ও অথরিটি নির্বাচনে বিভিন্ন পদে আওয়ামী সমর্থিত হলুদ প্যানেল নিরুঙ্কুশ জয় পেয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম ও নির্বাচন পরিচালক অধ্যাপক সৈয়দ এমএ ছালামের ঘোষিত ফলাফল থেকে এই তথ্য জানা গেছে। এদিন সকাল থেকে নির্বাচনের পর সন্ধ্যা ৭টার দিকে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়।
ফলাফলের তথ্যমতে, এই নির্বাচনে শিক্ষক সমিতি, সিন্ডিকেট এবং পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সকল পদে নিরুঙ্কুশ জয় পেয়েছে মুক্তিযুদ্ধে চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের হলুদ প্যানেল। তবে অনুষদ অধিকর্তা বা ডিন নির্বাচনে ১২টি অনুষদের মধ্যে হলুদ প্যানেল থেকে ছয় প্রার্থী, বিএনপি সমর্থিত বাংলাদেশ জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরামের সাদা প্যানেল থেকে চারজন ও স্বতন্ত্র (বিএনপিপন্থী) থেকে দুইজন প্রার্থী নির্বাচিত হয়েছেন।
সিন্ডিকেট নির্বাচনে আওয়ামী প্যানেল থেকে প্রাধ্যক্ষ পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মাহমুদুল হক টুটুল, অধ্যাপক পদে রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক হাসান আহমেদ, সহযোগী অধ্যাপক পদে জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. খালিদ বিন ফেরদৌস, সহকারী অধ্যাপক পদে ব্যাংকিং এন্ড ইন্সুইরেন্স বিভাগের শিক্ষক রাকিবুল ইসলাম, প্রভাষক পদে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক রিজু খন্দকার লিয়ন নির্বাচিত হয়েছেন। শিক্ষক সমিতি নির্বাচিত প্রার্থীরা হলেন সভাপতি পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ওমর ফারুক সরকার, সহসভাপতি ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক এটিএম কামরুল হাসান, কোষাধ্যক্ষ ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক পার্থ বিপ্লব রায়, যুগ্ম সম্পাদক লোক প্রশাসন বিভাগের অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দারসহ ১০জন সদস্য নির্বাচিত হয়েছেন।
এদিকে অনুষদ অধিকর্তা পদে সামাজিক বিজ্ঞান অনুষদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এসএম একরাম উল্যাহ, বিজ্ঞান অনুষদে গণিত বিভাগের অধ্যাপক নাসিমা আকতার, ব্যবসা অনুষদে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক কামরুজ্জামান, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক আ ন ম ওয়াহিদ, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সেলিম রেজা, ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিমল কুমার প্রামানিক এবং পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কালাম ফজলুল হক। বিএনপিপন্থী প্যানেল থেকে কলা অনুষদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক হেলাল হোসেন, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদে অধ্যাপক খন্দকার মোজাফফর হোসেন, ফিশারীজ অনুষদ অধ্যাপক মোস্তাফিজুর রহমান মন্ডল, জীববিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম মর্তুজা। এছাড়া চারুকলা অনুষদে স্বতন্ত্র প্রার্থী (বিএনপিপন্থী) অধ্যাপক মোহাম্মদ আলী ও কৃষি অনুষদ স্বতন্ত্র প্রার্থী (বিএনপিপন্থী) এগ্রোনমী বিভাগের অধ্যাপক আরিফুর রহমান ডিন নির্বাচিত হয়েছেন।


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর