নিজ হাতে ইলিশ পোলাও রান্না করে স্বজনদের নিয়ে খেলেন প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক : নিজ জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ব্যক্তিগত সফরে এসে নিজের হাতে ইলিশ পোলাও রান্না করে স্বজনদের মাঝে পরিবেশন ও তাদের সঙ্গে রাতের খাবার খেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নিকট আত্মীয় ও টুঙ্গিপাড়ায় বসবাসরত শেখ পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে খাবার খান প্রধানমন্ত্রী।
মঙ্গলবার রাতে টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে শেখ পরিবারের সদস্যদের মাঝে পরিবেশনসহ একসঙ্গে খাবার খান প্রধানমন্ত্রী। দেশের প্রধানমন্ত্রীর হাতের রান্না করা খাবার খেতে পেরে উচ্ছ্বসিত তার স্বজন ও শেখ পরিবারের সদস্যরা।
দুইদিনের ব্যক্তিগত সফরে গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছোট বোন শেখ রেহানা ও তার পরিবারের সদস্যরা। এদিন বিকেলে টুঙ্গিপাড়ায় পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে টুঙ্গিপাড়ায় তার নিজ বাড়িতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌঁছে তার স্বজন ও শেখ পরিবারের সদস্যদের জন্য নিজ হাতে ইলিশ পোলাও রান্না করেন প্রধানমন্ত্রী। পরে সেই খাবার সবার মাঝে নিজ হাতে পরিবেশন করেন প্রধানমন্ত্রী। পরে সকলকে নিয়ে একসঙ্গে রাতের খাবার খান তিনি। এছাড়াও টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র ও জেলা প্রশাসকের পক্ষ থেকে পাঠানো হয় খাবার।
প্রধানমন্ত্রীর নিজ হাতে রান্না করা ইলিশ পোলাওসহ খাবারের ম্যানুতে ছিল, গরুর মাংস, খাসির মাংস, সবজি, ডাল কয়েক প্রকার মাছসহ বিভিন্ন মিষ্টান্ন।
এসময় উপস্থিত ছিলেন, শেখ পরিবারের সদস্য, বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, তার ছেলে বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, শেখ দিপু, শেখ লিপু, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়ায় বসবাসরত শেখ পরিবারের সদস্যরা।
এ বিষয়ে জানতে চাইলে টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী এতো ব্যস্ততার মধ্যেও আমাদের নিজ হাতে রান্না করে খাবার খাইয়েছেন। এতে আমরা খুবই উচ্ছ্বসিত। রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে একসাথে খাবার খেয়েছি। এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। প্রধানমন্ত্রী আগামীতে টুঙ্গিপাড়ায় এসে আমাদের সঙ্গে এভাবেই খাবার খাবেন সেই প্রত্যাশা আমাদের।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ