ঢাকা-১৭ আসনের নির্বাচন : ভোটের হার ১১.৫%, আরাফাত ২৮৬৩১, হিরো আলম ৫৬০৯

সানশাইন ডেস্ক : ঢাকা-১৭ আসনে নিরুত্তাপ উপনির্বাচনে ভোটার খরার মধ্যে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আলী আরাফাত।
তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৬১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম (হিরো আলম) পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।
অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান লাঙ্গল প্রতীকে ১,৩২৮ ভোট পেয়েছেন। এছাড়া জাকের পার্টির কাজী রাশিদুল হাসান ৯২৩ ভোট (গোলাপ ফুল), তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান ২০২ ভোট (সোনালি আঁশ), মুক্তিজোটের আক্তার হোসেন ৬৪ ভোট (ছড়ি), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ৪৩ ভোট (ডাব), স্বতন্ত্র তারেকুল ইসলাম ৫২ ভোট (ট্রাক) পেয়েছেন।
দিনভর ভোটগ্রহণের পর গণনা শেষে রাত ৯টায় বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজে স্থাপিত ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ’ থেকে রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন খান এ ফল ঘোষণা করেন।
তিনি জানান, সম্পূর্ণ ব্যালট পেপারে নেওয়া এই নির্বাচনে ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন ভোটারের মধ্যে ৩৭ হাজার ৩৭ জন ভোট দিয়েছেন, বাতিল হয়েছে ৩৮৩ ভোট।
ফলে ভোটের হার দাঁড়িয়েছে ১১.৫১ শতাংশ। এর আগে করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কের মধ্যে ঢাকা-১০ আসনে উপনির্বাচনে ইভিএমে মাত্র ৫.২৮ শতাংশ ভোট পড়ার নজির রয়েছে।


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ