প্রোটিয়াদের চেয়ে রান বেশি করেও বৃষ্টি আইনে হার টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক: বৃষ্টির কারণে ওভার নির্ধারিত হলো ২৯টি। এই ২৯ ওভারে সফরকারী দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল সংগ্রহ করেছিলো ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান। জবাব দিতে নেমে ২৮.৩ ওভারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল সংগ্রহ করেছিলো ১৫২ রান।
তবুও জয়ী দলের নাম দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল। কারণ, বৃষ্টি আইন। এই বৃষ্টি আইনে ২৯ ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬৩ রান। অর্থ্যাৎ, ১৪৫ রান করেও ১৮ রান বেশি করার সুবিধা পেলো প্রোটিয়ারা। আর বাংলাদেশ দল প্রোটিয়াদের চেয়ে ৫ রান বেশি করেও পরাজিত হলো ১০ রানের ব্যবধানে।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার জন্য দক্ষিণ আফ্রিকাকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ দল। ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড় প্রোটিয়া যুবারা। যদিও শুরুতে টপ অর্ডাররা ভালো সূচনা এনে দিয়েছিলো। ২৫ রান করেন লুয়ান ড্রি প্রিটোরিয়াস। ৩১ রান করেন জোনাথন ফন জিল। ৩২ বলে ৩৭ রান করেন ডেভিড টিগার। ২০ রান করেন রিচার্ড সিলেটসওয়ান। মাঝে বৃষ্টিতে দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর খেলা শুরু হলে ২১ ওভার করে কেটে নেয়া হয় দুই দল থেকেই। ২৯ ওভারে নির্ধারণ করা হয়।
টপ অর্ডাররা ভালো করলেও পরের ব্যাটাররা আর দাঁড়াতে পারেনি বাংলাদেশের বোলারদের সামনে। কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। নির্ধারিত ২৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রাস সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের হয়ে রাফিউজ্জামান রাফি নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন রোহানাত দৌলা বর্ষন এবং ইকবাল হোসেন ইমন।
২৯ ওভারে প্রোটিয়ারা ১৪৫ রান করলেও বৃষ্টি আইন ডিএল মেথডে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬৩ রান। ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগার যুবারা। লেট অর্ডারে রাফিউজ্জামান রাফি সর্বোচ্চ ৩৭ রান করে অপরাজিত থাকেন। ২৯ রান করেন মোহাম্মদ শিহাব জেমস, ২৪ রান করেন আদিল বিন সিদ্দিক, ১০ রান করেন মাহফুজুর রহমান রাব্বি। শেষ পর্যন্ত ২৮.৩ ওভারে বাংলাদেশের যুবারা অলআউট হয়ে যায় ১৫২ রানে। পরাজয় বরণ করে ১০ রানে।


প্রকাশিত: জুলাই ৯, ২০২৩ | সময়: ৫:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ