সর্বশেষ সংবাদ :

৭১ বলে সাইফের ৯৫ ও জাকেরের ৬৪, তবুও ফলোঅনে ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক: ব্যাটিংয়ের পর বোলিংয়েও স্বাগতিকদের বিপক্ষে দাপট দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। পাহাড়সম রান স্কোরবোর্ডে জমা করার পর বাংলাদেশ ‘এ’ দলকে প্রথম ইনিংসে ফলোঅন করিয়েছে অতিথিরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে ৪২৭ রান তোলার পর ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।
বৃহস্পতিবার তৃতীয় দিন জবাব দিতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৬৪ রানে। চারদিনের ম্যাচে ফলোঅন হয় ১৫০ রানের। ১৩ রানের জন্য বাংলাদেশ ফলোঅন এড়াতে পারেননি। দ্বিতীয় ইনিংস শুরু করে দিনের খেলা শেষ পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৫ রান তুলেছে স্বাগতিকরা। ইনিংস ব্যবধানে হার এড়াতে বাংলাদেশকে এখনো ১৫৮ রান করতে হবে।
বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের দিনে ফিফটি এসেছে দুটি। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করা সাইফ হাসান সর্বোচ্চ ৯৫ রান করেন। ৭১ বলে ১৪ চার ও ২ ছক্কায় সাজানো ইনিংসটি ছিল ১৩৩.৮০ স্ট্রাইক রেটে। সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে ৫ উইকেট পাওয়া ম্যাকালিস্টারের বলে হাওয়ায় ক্যাচ ভাসান এ ব্যাটসম্যান। এছাড়া ৬৪ রানে অপরাজিত থাকেন জাকের আলী। ফলোঅন পেরোনোর চেষ্টা করলেও সঙ্গীর অভাবে পারেননি জাকের।
এদিকে অধিনায়ক আফিফ ৪১ বলে করেন ৪৫ রান। বাকিরা কেউ বলার মতো কিছু করতে পারেননি। ওপেনার সাদমান অফস্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে তৃতীয় স্লিপে ক্যাচ দেন ২ রানে। ৩০ রানে আউট হন আরেক ওপেনার জাকির হাসান। মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে কেবল ২ রান।
সাইফ একপ্রান্ত আগলে প্রতি আক্রমণে গিয়ে রান তুললেও তাকে ঝুঁকি নিতে হয়েছে বারবার। সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে তেমনই এক শটে ড্রেসিংরুমের পথ ধরেন সাইফ। উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের শেষ চেষ্টা করলেও বাকিরা কেউ তাকে সঙ্গ দিতে পারেননি।
অতিথিদের হয়ে বল হাতে ৫ উইকেট নেন ম্যাকালিস্টার। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন আকিম জরদান ও রেমন রাইফার। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংস শুরু করে শেষ বিকেলে ২ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় বাংলাদেশ। সাদমান ৫ ও জাকির শূন্য রানে অপরাজিত আছেন।
এর আগে দ্বিতীয় দিনের ৪১৭ রানের সঙ্গে ১০ রান যোগ করে ১ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। ৫৩ রানে অপরাজিত থাকেন কেভিন সিনক্লিয়ার। অধিনায়ক জশুয়া ডি সিলভা আউট হন ৭৭ রানে।


প্রকাশিত: মে ১৯, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর