উত্তরায় যাত্রা শুরু করলো ব্র্যাক ব্যাংকের উপশাখা

সানশাইন ডেস্ক : ঢাকার উত্তরায় উপশাখা চালু করেছে ব্র্যাক ব্যাংক। সম্প্রতি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা, এফসিএ উত্তরা সেক্টর ১০-এ উপশাখাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হেড অব ব্র্যাঞ্চেস শেখ মোহাম্মদ আশফাকসহ ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
আবাসিক ও বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ এ স্থানে এই উপশাখাটি অত্যাধুনিক সেবা প্রদানের মাধ্যমে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ের গ্রাহকদের জন্য নতুন সুযোগ সৃষ্টি করবে।
২০২২ সালে ব্র্যাক ব্যাংক সারাদেশে গ্রাহকদের দোরগোড়ায় সর্বোত্তম ব্যাংকিং সেবা পৌঁছে দিতে মাল্টি-চ্যানেল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কে উপশাখা (সাব-ব্রাঞ্চ) যুক্ত করে। বাংলাদেশ ব্যাংকের লাইসেন্স অনুযায়ী ব্র্যাক ব্যাংক উপশাখা কার্যক্রম শুরু করে।
উপশাখায় গ্রাহকরা অ্যাকাউন্ট খোলা, নগদ জমা ও উত্তোলন, ডিপোজিট পেনশন স্কিম, ইএফটিএন ও আরটিজিএস-এর মাধ্যমে যেকোনো ব্যাংকে তহবিল স্থানান্তর, রেমিট্যান্স সেবা, ইউটিলিটি বিল, ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ফাইল, কনজিউমার লোন, ডেবিট কার্ড সেবা পাবেন। এছাড়াও চেকবুক প্রসেসিং, আস্থা অ্যাপে এনরোলমেন্ট, স্কুল ব্যাংকিং, সঞ্চয়পত্রসহ আরও অনেক সেবা পাওয়া যাবে। তবে উপশাখাগুলোতে বৈদেশিক মুদ্রার সেবা থাকছে না।
এম মাসুদ রানা, এফসিএ বলেন, “আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে ও দেশব্যাপী উপস্থিতি বিস্তৃত করার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক মাল্টি-চ্যানেল স্ট্র্যাটেজি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে দেশব্যাপী উপশাখা চালু করা হচ্ছে। উপশাখা নেটওয়ার্ক সম্প্রসারণের মাধ্যমে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদেরকে আর্থিক সেবার আওতায় নিতে আসতে ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ।
ব্র্যাক ব্যাংক গ্রামীণ ও উপশহর অঞ্চলে উপশাখা নেটওয়ার্ক সম্প্রসারণ করছে। দ্রুত উপশাখা নেটওয়ার্ক সম্প্রসারণ করে ব্র্যাক ব্যাংক এই সেগমেন্টে ইন্ডাস্ট্রিতে অগ্রগামী অবস্থানে পৌঁছতে চায়।


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ