সর্বশেষ সংবাদ :

প্রধানমন্ত্রীর নির্দেশ নতুন নতুন দেশে কর্মসংস্থান খুঁজতে

সানশাইন ডেস্কঃ

কর্মক্ষম জনশক্তির জন্য নতুন নতুন দেশে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ করে সেখানে দক্ষ কর্মী প্রেরণের ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে দেশে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (২ এপ্রিল) গণভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত জাতীয় স্টিয়ারিং কমিটির দ্বিতীয় বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের নতুন নতুন কর্মসংস্থানের ক্ষেত্র ও নতুন দেশ (কর্মী পাঠানোর জন্য) খুঁজে বের করতে হবে। আমরা একটি দেশের কর্মের উপযোগী প্রশিক্ষণের (শ্রমিকদের জন্য) ব্যবস্থা করব।

 

সরকার ইতোমধ্যে কয়েকটি নতুন দেশে কর্মী পাঠানো শুরু করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের দক্ষ কর্মী পাঠাতে হবে। সেজন্য আমরা আমাদের কর্মীদের জন্য বহুমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। আমরা যদি যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে কর্মী পাঠাতে পারি তাহলে এর মাধ্যমে আমাদের অর্থনৈতিক সচ্ছলতা অর্জনের সুযোগ রয়েছে।

 

প্রবাসী শ্রমিকরা যেন ভালো থাকে এবং বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত হয় সেজন্য পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

 

সূত্রঃ ঢাকা পোস্ট

 

সানশাইন/সোহরাব 


প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩ | সময়: ৬:০০ অপরাহ্ণ | Daily Sunshine