বানেশ্বর বাজার থেকে ১০ ব্যারেল ভোজ্যতেল লুট

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার থেকে ১০ টি ব্যারেলে থাকা দুই হাজার লিটার ভোজ্যতেল লুট হয়েছে। বুধবার ভোরে রাজশাহী-ঢাকা মহাসড়কের পাশ থেকে তিনটি দোকানের এসব তেলের ব্যারেল ট্রাকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এর মধ্যে সাতটি ব্যারেলে সোয়াবিন ও তিনটিতে সরিষার তেল ছিলো। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।
বাজারের সিসিটিভির ফুটেজে দেখা যায়, ভোর ৪ টার দিকে একটি ট্রাকে ৮/১০ লোক এসে সাগর সৈকত স্টোরের সামনে থেকে পাঁচ ব্যারেল, আল আমিন স্টোরের এ ব্যারেল এবং খাদ্য ভান্ডার থেকে ৪ ব্যারেল তেল ট্রাকে তুলে নিয়ে যায়। কয়েক মিনিটের মধ্যে ব্যারেলগুলো ট্রাকে তুলে নিয়ে চলে যায় দুর্বৃত্তরা।
সাগর সৈকত স্টোর মালিক রতন পাল জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান তারা। সকালে এসে দেখেন দোকানের সামনে সাজানো তেলের ব্যারেল নেই। ব্যারেল না দেখে পাশের আল আমিন স্টোরে থাকা সিসিটিভি ফুটেজ চেক করেন। সেখানে দেখা যায় কয়েকজন অজ্ঞাত লোক দোকানের সামনে থেকে একের পর এক তেলের ব্যারেল ট্রাকে তুলছে। এর পর সেগুলো নিয়ে চলে যায়। তার পাঁচ ব্যারেল তেল নিয়ে গেছে। এর মধ্যে চারটিতে সোয়াবিন ও একটিতে সরিষার তেল ছিলো।
বানেশ্বর বাজার বণিক সমিতির সভাপতি যুবায়ের মন্ডল জানান, এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার পর পুলিশ তদন্ত করেছে।
পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন জানান, তেল চুরির ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে ছিনতাইকারি চক্রকে সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। এ ঘটনায় বাজারের দুই নাইটগার্ডকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।


প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ