নওগাঁয় চার প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের ১১ হাজার টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বিভিন্ন অপরাধে ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁ। মঙ্গলবার দুপুরে উপজেলার খঞ্জনপুর মোড়ে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক রুবেল আহমেদ।
জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো, রাকিব ভ্যারাইটিজ স্টোর, সিয়াম স্টোর, সৈকত ভ্যারাইটিজ স্টোর ও আমিনুল মুরগি ঘর।
অভিযান পরিচালনা শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, প্রতিদিনই বিভিন্ন উপজেলার বাজার তদারকি করা হচ্ছে। ধারাবাহিকতায় দুপুরে সাপাহার উপজেলার প্রসাদপুর বাজারে অভিযান চালানো হয়। এসময় পণ্যের মোড়ক ব্যবহার না করায় রাকিব ভ্যারাইটিজ স্টোরকে ৩ হাজার টাকা ও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় আরও হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় সৈকত ভ্যারাইটিজ স্টোরকে ২ হাজার টাকা, একই অপরাধে আমিনুল মুরগি ঘরকে ২ হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে সিয়া স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে। অভিযানে স্থানীয় পুলিশের সদস্য ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ