পাকিস্তানি অ্যাথলেটরা ডোপ পজিটিভ হওয়ায় পদক পাচ্ছে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক: নেপালে অনুষ্ঠিত ২০১৯ এসএ গেমসে অ্যাথলেটিকসে আগেই দুটি পদক পেয়েছিল বাংলাদেশ। এবার নিশ্চিত হতে যাচ্ছে আরও দুটি ব্রোঞ্জ। ওই আসরে পাকিস্তানের অ্যাথলেটরা ডোপ টেস্টে পজিটিভ হওয়াতেই বাংলাদেশের সামনে এমন সুযোগ এসেছে।
তিন বছর আগে ছেলেদের রিলের দুটি ইভেন্টে পাকিস্তান পদক পেয়েছিল। কিন্তু পরবর্তীতে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় ঝুলে থাকে তাদের পদকপ্রাপ্তি। দিন কয়েক আগে সাউথ এশিয়ান অলিম্পিক কাউন্সিল অবশেষে তাদের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছে। সেখানে পাকিস্তানের পদক বাতিল ঘোষণা করা হয়েছে বলে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনকে জানানো হয়েছে। তাতে বাংলাদেশের ওই দুটি পদক প্রাপ্তি অনেকটা নিশ্চিত গেছে।
বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু বলেছেন, ‘আয়োজকদের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে দুটি পদক পাচ্ছি। পাকিস্তানি অ্যাথলেটরা ডোপ টেস্টে পজিটিভ হওয়াতেই আমরা এই পদক পাচ্ছি। এমনিতে আমরা রিলেতে চতুর্থ ছিলাম।’ তবে পদক প্রাপ্তির বিষয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন এখনও কিছু জানে না। সংস্থাটির সহ-সভাপতি বশির আহমেদ মামুন বলেছেন, ‘আমাদের এখনও চূড়ান্ত কিছু জানানো হয়নি। খোঁজ খবর নিচ্ছি।’ সব কিছু ঠিক থাকলে আগের একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ এবং ওই দুটিসহ বাংলাদেশের অ্যাথলেটিকসে ৪টি পদক ঝুলিতে জমা পড়ার কথা।


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ