সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামের পাঁচ গীর্জা ছিল উৎসবমুখর

বড়াইগ্রাম প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে ও ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে নাটোরের বড়াইগ্রামে পালিত হচ্ছে খ্রিষ্টান ধর্মম্বলীদের সব চেয়ে বড় উৎসব শুভ বড় দিন। করোনা মহামারির পর এবার খ্রিষ্ট ধর্মানুসারীরা যথাযথ ধর্মীয় আচার, আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন।
এ উপলক্ষ্যে রোববার উপজেলার সবচেয়ে বড় ক্যাথলিক চার্চ বনপাড়াসহ মোট ৫ টি গীর্জায় সকালে ঘন্টার ধ্বনি শুনে দলে দলে গীর্জায় আসতে শুরু করে খ্রিষ্টান সম্প্রদায় নারী-পুরুষ,শিশু-বৃদ্ধরা। সকাল ৭ টা ও ৯ টায় পৃথক দুটি খ্রিস্টযোগ অনুষ্ঠিত হয়।
এ সময় বনপাড়া লুর্দের রাণী মা মারিয়া গীর্জায় বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, বনপাড়া সেন্ট যোসেফ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাদার ড. শঙ্কর ডমিনিক গমেজ, চার্চের পাল পুরোহিত দিলীপ এস কস্তাসহ অতিথিরা উপস্থিত ছিলেন।
বড়দিন উপলক্ষে উপজেলার বিভিন্ন গীর্জা ও মিশনে উৎসব ও বর্ণিল সাজে সাজানো হয়েছে। আল্পনা করা হয়েছে ধর্মপল্লীর সড়কগুলো। আল্পনা করা হয়েছে ধর্মপল্লীর বিভিন্ন বাড়ির দেয়াল ও আঙ্গিনা।
বিভিন্ন বাড়িতে ছোট বড় আকারের তারা তৈরি করে তাতে আলো দিয়ে যীশু খ্রিস্টের আগমণকে তুলে ধরা হয়েছে। সাজানো হয়েছে প্রতিকৃতি গো-শালা, যেখানে যীশু খ্রিস্ট জন্ম লাভ করেছিলেন। গির্জা প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে কীর্তন প্রতিযোগিতা। বাড়ি বাড়ি চলছে পিঠা উৎসব সহ সাংস্কৃতিক অনুষ্ঠান।
শিশুসহ খ্রিষ্ট ধর্মানুসারীরা বড়দিনের শুভেচ্ছা জানাচ্ছেন সকলকে। বড়দিনকে নির্বিঘ্নে করতে উপজেলা পুলিশের পক্ষ থেকে নেয়া কঠোর নিরাপত্তা ব্যবস্থা।


প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ