সর্বশেষ সংবাদ :

পুঠিয়ায় ভোটের প্রচাণায় ব্যস্ত চেয়ারম্যান প্রার্থীরা

মেহেদী হাসান, পুঠিয়া: পুঠিয়া উপজেলার দুইটি ইউনিয়নের প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থীসহ সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যগণ। বর্তমানে ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউনিয়নের হাটবাজার, মাঠে ও বিভিন্ন মোড়ে চলছে এ নিয়ে আলোচনা সমালোচনা। কে হচ্ছে আগামি পাঁচ বছরের জন্য এই দুটি ইউনিয়নের চেয়ারম্যান। প্রতিক পাওয়ার পর থেকে এই দুই ইউনিয়ের চেয়ারম্যান প্রার্থীসহ অন্যান্য প্রার্থীদের ঘুম নেই চোখে।
দিনরাত বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন তাদের কর্মী সমর্থকেরা। এবারই প্রথম এই দুটি ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই পুঠিয়া উপজেলা নির্বাচন অফিস কোন ভোটার যেন ইভিএম এ ভোট প্রদান করতে সমস্যায় না পড়ে সে জন্য আমি ২৬ ও ২৭ ডিসেম্বর সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত তিনটি কেন্দ্রে ইভিএম এ ভোট প্রদান পদ্ধতি দেখাবে।
শিলমাড়িয়া ইউনিয়নে ভোটার শিক্ষণ কেন্দ্র সমূহ হলো, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ভোটারগণের জন্য সাধনপুর হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্র, ৪, ৫, ও ৬ নং ওয়ার্ডের ভোটারগণের জন্য পচামাড়িয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের ভোটারগণের জন্য সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র।
ভালুকগাছি ইউনিয়নে ভোটার শিক্ষণ কেন্দ্র সমূহ হলো, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ভোটগণনের জন্য নন্দনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ৪, ৫, ও ৬ নং ওয়ার্ডের ভোটাগণনের জন্য বেনলাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের ভোটগণনের জন্য বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। শিলমাড়িয়া ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান প্রার্থী এবারের ভোট প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আ’লীগের সাজ্জাদ হোসেন মুকুল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবু হায়াত মোহা. আসাদুজ্জামান (চশমা), স্বতন্ত্র প্রার্থী আলী আজগর (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম (মোটরসাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান (আনারস)।
ভালুকগাছি ইউনিয়নের ৭ জন চেয়ারম্যান প্রার্থী এবারের ভোট প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আ’লীগের জিল্লুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী একরামুল হক (আনারস), জাতীয় পার্টির আসিফ উজ জামান (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম (টেবিল ফ্যান), স্বতন্ত্র প্রার্থী নাজমুল গনি পিন্টু (চশমা), স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান সুলতান (মোটরসাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহামন (ঘোড়া)।
পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার জয়নুল ইসলাম জানান, এবারের নির্বাচনে কোন প্রার্থীর অভিযোগ নেই। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বিগ্নে তাদের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আগামি ২৯ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ