রাজশাহীতে অপহৃত ২ কিশোর উদ্ধার, গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অপহৃত দুই কিশোরকে উদ্ধার করেছে মহানগরীর শাহ মখদুম থানা পুলিশ। বাড়ি ফেরার সময় রাস্তা থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়েছিল। ওই দু’কিশোর খেলনা বিক্রেতা। এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর সিটি হাট এলাকা থেকে তাদের অপহরণ করা হয়েছিল।
পরে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় শুক্রবার রাতে তাদের উদ্ধার করে পুলিশ। অপহরণকারীদের কবল থেকে উদ্ধার হওয়া দুই কিশোর হলো, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সালামপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে জসিম আলী (১৩) ও রাজশাহীর তানোর উপজেলার দিবাইল গ্রামের মাসুদ রানার ছেলে মারুফ হোসেন (১২)।
এ ঘটনায় অপহরণকারী চার যুবককেও গ্রেফতার করেছে নগুর পুলিশ। রাজশাহীর পবা থানার ভালাম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এরা হলো, রাজশাহী মহানগরী শাহ মখদুম থানার খিরশিনটিকর এলাকার মেজদার আলীর ছেলে মজিবুল ইসলাম (২৬), শাহজাহান আলীর ছেলে রাজু ইসলাম (২৬), জাব্বার আলীর ছেলে মোখলেসুর রহমান (২৬) ও সাইদুল ইসলামের ছেলে শাকিল (২৩)।
পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে খেলনা বিক্রি করে বাড়ি ফিরছিল ওই দুই কিশোর। সিটি হাট এলাকায় আসলে তাদের ধরে বাইকযোগে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে ভুক্তভোগীদের অভিভাবকদের কাছ থেকে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বলেন, তাদের কাছে অপহরণের অভিযোগ আসে বিকেলেই। পরে রাতে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তা নিয়ে অভিযান শুরু হয়। এক পর্যায়ে দু’ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এছাড়া চারজন অপহরণকারীকেও গ্রেফতার করা হয়।
তিনি বলেন, গ্রেফতারদের আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। আর উদ্ধার করা কিশোরদের তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ