লংকাবাংলা ফাইন্যান্স’র গৌরবময় ২৫ বছর উদযাপন

সানশাইন ডেস্ক : অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড সম্প্রতি ঢাকার বনানীতে এর প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ২৫ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন করেছে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এ. মঈন, চেয়ারম্যান, বোর্ড অব ডিরেক্টরস্; জনাব খাজা শাহরিয়ার, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড; জনাব নাসির ইউ চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড; লংকাবাংলা’র আওতাধীন অন্য প্রতিষ্ঠানগুলোর প্রধানগণ; লংকাবাংলার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও এর প্রাক্তন ও বর্তমান কর্মকর্তাগণ।
১৯৯৭ সালে ভানিক ক্রেডিট কার্ড প্রবর্তনের মধ্য দিয়ে লংকাবাংলা বাংলাদেশে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। অল্প কিছুদিনের মধ্যেই গ্রাহক-কেন্দ্রিক আর্থিক পণ্য ও সেবা প্রবর্তনের মাধ্যমে এর গ্রাহক সংখ্যা দ্রুত বৃদ্ধি পেতে থাকে। লংকাবাংলার এসএমই লোন হাজারো গ্রামীণ নারীদের আর্থিক স্বনির্ভরতা নিশ্চিতের মাধ্যমে সমাজে সিদ্ধান্ত গ্রহণে নারীর ভূমিকাকে আরো সুসংহত করতে বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে। এর শিখা প্ল্যাটফর্ম আলোকবর্তিকা হয়ে নারীদের সমাজ সংস্কারের ভূমিকায় প্রতিষ্ঠিত করতে ইতিবাচক অবদান রেখেছে।
আয়োজিত অনুষ্ঠানে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে লংকাবাংলা ফাইন্যান্স-এর চেয়ারম্যান জনাব এ. মঈন বলেন, ”আমি কৃতজ্ঞতা জানাই নিয়ন্ত্রক সংস্থা, শেয়ারহোল্ডার, লংকাবাংলার কর্মকর্তাবৃন্দ ও প্রচার মাধ্যমকে যারা আমাদের আজকের এই আয়োজন সাফল্যমন্ডিত করেছেন”। জনাব খাজা শাহরিয়ার, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড তাঁর বক্তব্যে বলেন, “এই উদযাপনে অংশগ্রহণ করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমাদের সম্মানিত গ্রাহকদের জন্যই মূলত এটি সম্ভব হয়েছে যারা আমাদের অনুপ্রেরণার মূল উৎস। আমি কৃতজ্ঞতা জানাতে চাই আমাদের কর্মকর্তাদেরও যারা আগামী দিনগুলোতে আমাদের বেড়ে ওঠার মূল চালিকাশক্তি।
লংকাবাংলা দেশব্যাপী ২৭ টি শাখার মাধ্যমে এর কর্মকান্ড পরিচালনা করে আসছে। সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তির সহায়তায় লংকাবাংলা গ্রাহকদের দ্বারপ্রান্তে মানসম্পন্ন আর্থিক সেবা পৌঁছে দিচ্ছে। হাজারো গ্রাহকের আস্থা ও নির্ভরতা পুঁজি করে লংকাবাংলা সাফল্যের সাথে ১৬ হাজার কোটি টাকার আর্থিক ব্যবস্থাপনা পরিচালনা করে আসছে, যার মাধ্যমে প্রতিষ্ঠানটি নিশ্চিত করছে গ্রাহকদের বিনিয়োগকৃত অর্থের টেকসই, নিরাপদ রিটার্ন।


প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ