শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপনে রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজন

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী আজ মঙ্গলবার (১৮ অক্টোবর)। শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকীতে শেখ রাসেল দিবস-২০২২ রাজশাহী মহানগরীতে যথাযথভাবে উদ্যাপনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি ও বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
শেখ রাসেল দিবস উদ্যাপনে রাজশাহী মহানগরী সেজেছে বর্ণিল সাজে। অসংখ্য রঙিন পতাকা ও ব্যানার-ফেস্টুন ছেয়ে গেছে শহর। নগরীর প্রতিটি সড়ক বিভাজকে শোভা পাচ্ছে রঙিন পতাকা এবং সকল গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে লাগানো হয়েছে ব্যানার-ফেস্টুন। নগর ভবনে ড্রপ ডাউন ব্যানার টাঙানো সহ সাজানো হয়েছে ব্যানার-ফেস্টুনে। নগরীর সাহেব বাজার ন্যাশনাল ব্যাংকের সামনে, সাহেব বাজার জিরোপয়েন্ট ও রেলস্টেশনে বিশাল আকৃতির ওভার হেড ব্যানার টাঙানো হয়েছে। এসব ব্যানার-ফেস্টুনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শেখ রাসেলের দুলর্ভ বিভিন্ন ছবি তুলে ধরা হয়েছে। ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উদ্যাপন উপলক্ষে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ১০টায় নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ১০টা ১৫ মিনিটে আলোচনা সভা ও দোয়া মাহফিল, ১০টা ৩০ মিনিটে বেলুন- ফেস্টুন উড়ানো, বর্ণাঢ্য আনন্দ র‌্যালী, ১১টায় মোমবাতি প্রজ্জলন ও কেক কাটা, ১১টা ৩০ মিনিটে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণার চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ড্রপ ডাউন, ওভার হেড ব্যানার, ফেস্টুন ও ৪০টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে প্রদর্শন করা হচ্ছে ব্যানার। বাদ যোহর শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনা করে রাজশাহী মহানগরীর সকল মসজিদ এবং সুবিধানজক সময়ে মন্দিরে, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত এবং প্রার্থণার আয়োজন করা হয়েছে।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী মঙ্গলবার। শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকীতে শেখ রাসেল দিবস উপলক্ষে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে।
যারমধ্যে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সংগঠক, দলীয় খেলোয়াড়, কর্মকর্তা নিয়ে আজ ১৮ অক্টোবর মঙ্গলবার শেখ রাসেল দিবস উদ্যাপনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা। কর্মসচির অংশ হিসেবে সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ৮টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল। রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সকল স্তরের কর্মকর্তা ,সদস্য, সংগঠকদের ও খেলোয়াড়দের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী অনুরোধ করেছেন।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ