সর্বশেষ সংবাদ :

আইসিসির আয়োজনে ফুরফুরে মেজাজে সাকিব, দিলেন খোঁচাও

স্পোর্টস ডেস্ক: আলো ঝলমলে আয়োজনে উপস্থিত ১৬ অধিনায়ক, বন্দি হলেন এক ফ্রেমে। একটু পর সবাইকে নিয়ে সেলফি তুললেন স্বাগতিক অধিনায়ক অ্যারন ফিঞ্চ। হালকা মেজাজের আয়োজন বাড়তি মাত্রা পেলো সবাই মিলে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের জন্মদিনের কেক কাটার মাধ্যমে।
মেলবোর্নের রিজেন্ট থিয়েটার প্লাজার বলরুমে হওয়া পুরো অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও ছিলেন চনমনে। নিজেদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি ও বিশ্বকাপ নিয়ে আশাবাদ জানানোর পাশাপাশি একটু খোঁচা দিয়েই জানিয়েছেন, ১৫ বছরের ক্যারিয়ারে এবারই প্রথম দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন অস্ট্রেলিয়ায়!
আইসিসি আগেই ঘোষণা দিয়েছিল, বিশ্বকাপ শুরুর আগে আজ সব অধিনায়ককে নিয়ে করা হবে ক্যাপ্টেন্স ডে। সেই আয়োজনে এবারই প্রথমবারের মতো পাওয়া গেলো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলের অধিনায়ককে। যারা জবাব দিয়েছেন উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের।
তবে একসঙ্গে হয়নি সব অধিনায়কের প্রশ্নোত্তর পর্ব। আটজন করে দুইভাগে আসেন ১৬ দলের অধিনায়ক। প্রথমভাগে ছিলেন অস্ট্রেলিয়া, নামিবিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, আরব আমিরাত, আফগানিস্তান ও নেদারল্যান্ডস অধিনায়ক।
সাকিব ছিলেন দ্বিতীয়ভাগে। তার সঙ্গে ছিলেন ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের অধিনায়ক। সেখানে অবশ্য বেশিরভাগ প্রশ্ন ছিল রোহিত শর্মা ও বাবর আজমের জন্য। শেষ দিকে সঞ্চালক নিজেই সাকিবকে প্রশ্ন করেন।
নিউজিল্যান্ডে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজ খেলার প্রসঙ্গ টেনে সাকিবের কাছে সঞ্চালকের জিজ্ঞাসা, বিশ্বকাপে বাংলাদেশের কাছ থেকে কোন ধরনের ক্রিকেট আশা করতে পারি আমরা? উত্তরে সাকিব জানালেন নতুন খেলোয়াড়দের নিয়ে দারুণ অভিজ্ঞতাই হবে তার দলের। তবে শুধু নতুন খেলোয়াড়দের নয়, তিনিসহ দলের সবারই যে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টির অভিজ্ঞতা হবে এবার- সেটিও মনে করিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক।
“আমি মনে করি আমাদের দলটা খুব রোমাঞ্চকর। আমাদের অনেক নতুন খেলোয়াড় আছে। এটি তাদের জন্য দারুণ অভিজ্ঞতা হবে। আমাদের সবাই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবো, আমিসহ (হাসি)। তো এটি নতুন অভিজ্ঞতা।” তবে দলের খেলোয়াড়রা নতুন হলেও বিশ্বকাপে ভালো করার জন্য সবার যথাযথ প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন সাকিব।
“আমার মতে, আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। ক্রাইস্টচার্চে খুব ভালো দুইটি দলের বিপক্ষে চারটি ম্যাচ খেলেছি আমরা। তাই আমরা এখন জানি অস্ট্রেলিয়ায় ভালো খেলার জন্য কী করতে হবে। আমি মনে করি, ভালো করার জন্য যথাযথভাবে প্রস্তুত আমরা।” এরপরই সঞ্চালকের কৌতুহলী মন্তব্য, আমি তো বুঝতেই পারিনি অস্ট্রেলিয়ায় এটি তোমার প্রথম টি-টোয়েন্টি! উত্তরে সাকিবও দিলেন রসবোধের পরিচয়, “হ্যাঁ। আর আমি ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি!”
জাতীয় দলের হয়ে না হলেও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা অবশ্য রয়েছে সাকিবের। মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে খেলেছেন তিনি। আগামী ২৪ অক্টোবর বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। প্রতিপক্ষ এখনও নিশ্চিত নয়। রোববার থেকে শুরু হতে যাওয়া প্রথম রাউন্ড শেষে জানা যাবে কাদের বিপক্ষে মাঠে নামবে সাকিবের দল। বিশ্বকাপের মূল পর্বে নামার আগে ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।


প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ