রাবির হলের কচু ভর্তায় তেলাপোকা, ডাইনিং বন্ধ ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে ভর্তার মধ্যে তেলাপোকা পাওয়ায় ডাইনিং বন্ধ ঘোষণা করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে কচু ভর্তার বাটিতে প্রথম তেলাপোকা দেখেন দুলাল নামের একজন শিক্ষার্থী। আবাসিক শিক্ষার্থীরা জানান, হলের ডাইনিংয়ে বিভিন্ন সময় খাবারে মধ্যে পোকা পাওয়া যায়। এসব বিষয় জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এছাড়া খুব নিম্ন মানের চাল দিয়ে ভাত রান্না করা হয়।

 

 

 

 

হল সূত্রে জানা যায়, সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে দুপুর ও রাত মিলে প্রায় ৫শ শিক্ষার্থীর জন্য খাবার রান্না করা হয়। আজ দুপুরের খাবার খেতে এসে একজন শিক্ষার্থী কচু ভর্তার মধ্যে তেলাপোকা দেখতে পান। পরবর্তীতে বিষয়টি জানাননি হলে আরো শিক্ষার্থীরা এসে হলের ডাইনিং তালা দিয়ে বন্ধ ঘোষণা করে। ফিসারিজ বিভাগের একজন শিক্ষার্থী বলেন, কিছু দিন আগেই ডালের মধ্যে পোকা পেয়েছি। সেটি জানানোর পর তারা অভিযোগের বিষয়টি সেভাবে আমলে নেয়নি।

 

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন শিক্ষার্থী বলেন, খাবারের মধ্যে পলেথিন পেয়েছি। আসলে দায়িত্বে অবহেলার কারণে এসব পাওয়া যায়। এসব বিষয়ের সমাধান না হওয়া পর্যন্ত ডাইনিং বন্ধ থাকবে।

 

 

 

অভিযোগের বিষয়ে ডাইনিংয়ের ম্যানেজার লোকমান হোসেন বলেন, ‘আমরা খাবার রান্নার সময় অনেক সতর্কতা অবলম্বন করি। কিন্তু ভুলে এমন হয়েছে। আগামীতে যাতে এমন না হয় সে চেষ্টা করবো।’

 

 

 

হলের প্রাধক্ষ্য না থাকায় সার্বিক বিষয়ে হলের আবাসিক শিক্ষক তানজিল ভূইয়া বলেন, হলের ডাইনিংয়ের কর্মচারি ও শিক্ষার্থীদের ডেকেছি। সবার সঙ্গে কথা বলে দ্রুতই একটা সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২ | সময়: ৫:১৯ অপরাহ্ণ | Daily Sunshine