সর্বশেষ সংবাদ :

বিএনপি-পুলিশ সংঘর্ষে একজন নিহত

সানশাইন ডেস্ক: বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিতে শাওন (২৪) নামে একজনের নিহত হয়েছেন।
তবে শাওন পুলিশের গুলিতেই নিহত হয়েছেন কি-না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।
নিহত শাওন যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তার বাবার নাম শাহেদ আলী।
জানা গেছে, নারায়ণগঞ্জে বৃহস্পতিবার সকালে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের উকিলপাড়া মোড় থেকে মিছিল নিয়ে ২ নম্বর রেলগেট এলাকায় গেলে বাধা দেয় পুলিশ। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। বিপরীতে রাবার বুলেট, টিয়ার শেল ও গুলি ছোড়ে পুলিশ। এতে গুলিবিদ্ধ হন শাওন। পরে তাকে সদর হাসপাতালে নেয়া হবে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
নারায়ণগঞ্জ সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক নাজমুল হোসেন জানান, শাওনের লাশ হাসপাতালে রয়েছে। সংঘর্ষে আহত বেশ কয়েকজন হাসপাতালে এসেছেন।
জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ বলেন, নিহত শাওন ফতুল্লা থানা যুবদলের সদস্য। পুলিশের গুলিতে গুরুতর আহত হয়ে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা গেছেন।
এদিকে, মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মীর সেঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাপাল্টি ধাওয়া ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে জেলা শহরের খালপাড় এলাকায় এ ঘটনা ঘটে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে। এ সময় পুলিশকে লক্ষ করে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল ছোড়েন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।
জানা গেছে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করতে গেলে বাধা দেয় পুলিশ। পরে বিএনপি ও পুলিশের সংঘর্ষ বেধে যায়। এখনও পরিস্থিতি উত্তপ্ত রয়েছে।
এদিকে, সকাল সোয়া ১০টার দিকে খালপাড় এলাকায় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে শোডাউন করে চলে যায় ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে লাঠি-সোটা ছিল।
পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা খালপাড় এলাকায় মুখোমুখি অবস্থানে রয়েছে। পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে না আসায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। তবে এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ