সর্বশেষ সংবাদ :

বাঘার পদ্মায় বাড়ছে পানি, উদ্ধার হচ্ছে মাদক, গ্রেফতার হচ্ছে অপরাধী !

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘা সীমান্ত এলাকার পদ্মা নদীতে এখন প্রতিদিন পানি বাড়ছে। এর ফলে উদ্ধার হচ্ছে মাদক, সেই সাথে গ্রেফতার হচ্ছে চোরাচালানের সাথে সম্পৃক্ত একাধিক অপরাধী। সর্বশেষ বুধবার (২৪ আগষ্ট)গভির রাতে ৫০০ পিচ ইয়াবা ট্যাবলেট-সহ সীমান্ত এলাকার মহদীপুর কলাবাড়িয়া গ্রাম থেকে সজিব (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তার বাড়ি উপজেলার মহদীপুর গ্রামে। পিতার নাম মৃত আসিব আলী বলে জানা গেছে।

বাঘা সীমান্ত এলাকার লোকজন জানান, নদীতে পানি বাড়ার কারণে পূর্বের যে কোন সময়ের চেয়ে এখন মরণ নেশা ইয়াবা, ফেন্সিডিল ও মদ ও হেরোইন চোরাচালান বৃদ্ধি পেয়েছে । এদিক থেকে সীমান্ত রক্ষার দায়িত্বে নিয়োজিতরা মাদক উদ্ধারে ততটা সক্রিয় না হলেও বাঘা থানা পুলিশের চৌকস ওসির তদারকিতে প্রায়স: মাদক উদ্ধার সহ অভিযুক্তরা আটক হচ্ছে।

বাঘা থানা পুলিশের একটি মুখপত্র জানান, গত এক মাসে এ থানায় বিজিবি কর্তৃক মাত্র দুইটি মাদক মামলা রেকড করা হয়েছে। তাও আবার পরিত্যাক্ত । এ নিয়ে উপজেলা মাদক, চোরচালান ও আইন শৃংখলা কমিটির সভায় তাদেরকে প্রশ্নবিদ্ধ হতে হয়েছে। এ দিক থেকে জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে মাদক উদ্ধার এবং অভিযুক্তদের গ্রেফতার করতে বাঘা থানা পুলিশ নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এ থানার ইন্সপেক্টর(তদন্ত)আব্দুল করিম বলেন , মাদক উদ্ধারের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা রয়েছে। আমরা সেই আলোকে কাজ করে যাচ্ছি। এর ফলে প্রতি মাসে মাদক উদ্ধার ও আসামী আটক সহ বিভিন্ন বিষয়ে জেলা পর্যায়ে পুলিশের মাসিক কল্যান সভায় আমরা পর-পর চারবার ভালো কাজের স্বীকৃতি স্বরুপ শ্রেষ্টত্ব অর্জন করেছি।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, সজিব এর নামে বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। আমরা বুধবার গভির রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করছি। এ সময় তার সহযোগী অপর আসামী মোঃ জীবন হোসেন (২৯), পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। আজ বুধবার(২৪ আগষ্ট) সকালে সজিবকে আদালতে সোপর্দ করা হবে।

তিনি আরো বলেন, সৃষ্টিকর্তা প্রত্যেক মানুষকেই অজস্র প্রতিভা দিয়ে সৃষ্টি করেছেন, যা তাদের ভেতর সুপ্ত অবস্থায় থাকে। যে ব্যক্তি কঠোর চিন্তা ও পরিশ্রমের দ্বারা এই সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারবেন, তিনিই সফলতা অর্জন করবেন। এই আত্নবিশ্বাশ নিয়ে কাজ করে যাচ্ছি।


প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২ | সময়: ৯:৪৬ পূর্বাহ্ণ | সানশাইন