সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটের দুই পৌরসভায় আ’লীগ বিজয়ী

জয়পুরহাট প্রতিনিধি: উৎসব মুখর পরিবেশে জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল দুই পৌরসভার নির্বাচন শেষ হয়েছে। পাঁচবিবি পৌরসভায় ২৫০৪ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আ’লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।
তিনি পেয়েছেন ৭৯৫৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কম্পিউটার প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সাবেকুন নাহার শিখা পেয়েছেন ৫৪৫০ ভোট। এখানে ৬ জন মেয়র, ১৭ জন নারী কাউন্সিলর ও সাধারণ সদস্য পদে ৪৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।
অন্যদিকে ক্ষেতলাল পৌরসভায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নৌকা মার্কা প্রতিকের সিরাজুল ইসলাম বিজয়ী হয়েছেন।
বুধবার সকাল ৮টা থেকে নারী ও পুরুষরা লাইনে দাড়িয়ে ইভিএমের মাধ্যমে তাদের ভোট প্রদান করেন। ভোটারদের মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিরতিহীনভাবে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আর যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
জানা গেছে, সীমানা জটিলতায় প্রায় ১২ বছর পর পাঁচবিবি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে মোট ২১ হাজার ৯১ জন নারী ও পুরুষ ভোটার ছিলেন। সেই তুলনাই ভোটারদের উপস্থিত ছিল কম।
আবার প্রথমবার ইভিএমের মাধ্যমে ভোট দিতে এসে বিড়ম্বনায় পড়তে হয়েছিল বৃদ্ধ ও স্বল্পশিক্ষিত মানুষদের। যদিও পোলিং অফিসরা বলছেন, যারা ইভিএম বুঝতে পারেননি তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ