নওগাঁ আম উৎপাদনে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জকে ছাড়িয়ে গেছে- খাদ্যমন্ত্রী 

সাপাহার প্রতিনিধি

“আগে দেশের মানুষ আম বলতে চাঁপাইনবাগঞ্জ ও রাজশাহীর আম চিনতেন। বর্তমানে দেশের বৃহত্তম আম বাজার বসে নওগাঁর সাপাহারে উপজেলায়। আম উৎপাদনে বর্তমানে নওগাঁ জেলা, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জকে ছাড়িয়ে গেছে। আমরা সাপাহারের আম সারাবিশ্বে পরিচিতির জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহন করবো” নওগাঁর সাপাহারে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে জনসচেতনতামূলক কর্মশালায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

 

শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খাদ্যমন্ত্রনালয়ের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরকার, প্রকল্প পরিচালক মঞ্জুর মোর্শেদ আহম্মেদ, খাদ্যভোগ ও ভোক্তা অধিকারের সদস্য রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাজান হোসেন মন্ডল সহ স্থানীয় আমচাষী, আম ব্যবসায়ী, জনপ্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন ।

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ১০:৪৭ অপরাহ্ণ | Daily Sunshine