রাবির নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাক চাপায় শিক্ষার্থী নিহত হওয়ার চার মাসের মাথায় একই স্থানে ফের এক শ্রমিক নিহত হলো। মঙ্গলবার দুপুর ১২টার দিকে নির্মাণাধীন শহীদ মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর। একই স্থানে একের পর এক মৃত্যুর ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলেছেন শিক্ষার্থীরা।
জানা যায়, মৃত শ্রমিক সাগর (২২) নেত্রকোনা জেলার আদপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে নির্মাণাধীন ভবনটিতে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এর আগে, চলতি বছর ১ ফেব্রুয়ারি রাতে নির্মাণাধীন এই ভবনের সামনেই ট্রাক চাপায় নিহত হন চারুকলা অনুষদের ছাত্র মাহমুদ হাবিব হিমেল। এই ঘটনার ৪ মাস পেরোনোর আগেই একই স্থানে এই শ্রমিকের মৃত্যু ঘটল। দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের সাবধনতায় অবহেলার জন্য একের পর এক মৃত্যু ঘটছে বলে অভিযোগ তুলেছেন শিক্ষার্থীরা। নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার পাশাপাশি ঠিকাদারি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।


প্রকাশিত: জুন ১, ২০২২ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ