সর্বশেষ সংবাদ :

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশ ঘোষণা

স্পোর্টস ডেস্ক: একাদশে জায়গা পেলেন না মেসি ও ক্রিশ্চিয়ানাদো রোনালদো অন্যদিকে রিয়াল-লিভারপুলে জয়জয়াকার। ফাইনালে প্রায় তিন দিন পর মঙ্গলবার প্রকাশ করা হলো চ্যাম্পিয়নস লেগের সেরা একাদশ। সেখানেও আধিপত্য দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের। তবে সেরা একাদশে জায়গা পেলেন না মেসি এরং রোনালদো। আধিপত্য নেই তাদের। দুই দল থেকেই সুযোগ পেয়েছেন চারজন করে খেলোয়াড়।
শনিবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ, জিতে নিয়েছে নিজেদের ১৪তম শিরোপা। তাদের জয়ে একমাত্র গোলটি করেছেন ভিনিসিয়াস জুনিয়র। তবে ম্যাচে নয়টি সেভ দিয়ে সেরা খেলোয়াড় গোলরক্ষক থিবো কর্তোয়া। গোলবারের নিচে দাঁড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে রিয়ালের গোলরক্ষক কর্তোয়াকে। তার সামনে চার ডিফেন্ডারের তিনজনই লিভারপুলের। আবার আক্রমণে তিন খেলোয়াড়ের দুজনই আছেন রিয়াল থেকে। মাঝমাঠে রিয়াল ও লিভারপুল থেকে আছেন একজন করে।
দুই ফাইনালিস্ট বাদে একজন করে খেলোয়াড় আছেন চেলসি, ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে। মজার বিষয় হলো, ফাইনালে ওঠার পথে রিয়াল মাদ্রিদ শেষ ষোলোতে পিএসজি, কোয়ার্টার ফাইনালে চেলসি এবং সেমিফাইনালে হারিয়েছে ম্যান সিটিকে।
চ্যাম্পিয়ন্স লিগের সেরা একাদশ- থিবো কর্তোয়া (গোলরক্ষক), ট্রেন্ট অ্যালেক্সান্ডার আরনল্ড (লিভারপুল), অ্যান্টনিও রুডিগার (চেলসি), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্ডি রবার্টসন (লিভারপুল), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), ফ্যাবিনহো (লিভারপুল), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), কাইলিয়ান এমবাপে (প্যারিস সেইন্ট জার্মেই), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ) ও ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।


প্রকাশিত: জুন ১, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ