রাসিক মেয়রের সঙ্গে শিকাগো প্রতিনিধি দলের মতবিনিময়

স্টাফ রিপোর্টার : রাজশাহীর উন্নয়ন তরান্বিত করতে রাজশাহী সিটি করপোরেশনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে মতবিনিময় করেছেন যুক্তরাষ্ট্রের শিকাগো’র একটি প্রতিনিধি দল। রাজশাহী মহানগরীকে আরও আধুনিক নগরীতে রুপান্তরিত করতে বুধবার রাতে রাজশাহী নগর ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
সংশ্লিষ্ট সূত্রমতে রাজশাহীকে সম্বলিত নগর হিসেবে গড়ে তোলার অংশ হিসেবে উন্নত চিকিৎসা-ব্যবস্থা, ভালোমানের হাসপাতাল, শিল্প-প্রতিষ্ঠানের বিস্তৃতির সঙ্গে কর্ম-সংস্থান, ট্যুরিজমের বিকাশ, আন্তর্জাতিক মানের হোটেল ও কনফারেন্স সেন্টারের ওপর গুরুত্বারোপ করা হয়।
সভায় প্যানেলএক্সপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আসিফ জাহান অংশ নেন। তিনি বলেন, শহর সম্প্রসারণ, ইউটিলিটি ব্যবস্থাপনার নির্ভরযোগ্য ও পরিকল্পিত পরিকল্পনা করতে হবে। তিনি বলেন, ‘রাজশাহী শহরকে বিশ্বমানের এক শহর হিসেবে গড়ে তুলতে আমরা নির্ভরযোগ্য সহায়ক হিসেবে রসিকের পাবলিক এবং প্রাইভেট কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই।
শিকাগো টিমের সদস্যরা মূলত; আর্থ-সামাজিক কাঠামো উন্নয়নে পরিকল্পিত পরিকল্পনা এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। তারা মনে করেন, প্রযুক্তি ও উদ্ভাবনের সমর্থিত দৃষ্টিভঙ্গি এবং এর সুষ্ঠ প্রয়োগই পারে উন্নয়নের চলমান প্রবাহ এগিয়ে নিতে। আর এক্ষেত্রে সবচেয়ে জরুরি বিষয় হলো, স্থানীয়-জাতীয়-আন্তর্জাতিক সমন্বিত সমন্বয় এবং এর সঠিক বাস্তবায়ন। সভায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন শিকাগো প্রতিনিধি দলের প্রস্তাবে সাধুবাদ জানান এবং এ বিষয় নিয়ে ইতবাচক মন্তব্য পোষণ করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ