সর্বশেষ সংবাদ :

কোটি কোটি টাকার স্টেডিয়ামটি এখন মাদকসেবীদের আখড়া

সানশাইন ডেস্ক;

কয়েক কোটি টাকা ব্যয়ে নির্মিত নোয়াখালীর বীর বিক্রম তরিক উল্যাহ স্টেডিয়াম এখন ব্যবহারের পুরোপুরি অনুপযোগী । যথাযথ তদারকির অভাবে স্টেডিয়াম চত্বর এখন মাদকসেবীদের দখলে চলে গেছে । দ্রুতই স্টেডিয়ামটিকে খেলার উপযোগী করার দাবি স্থানীয়দের । তবে কর্তৃপক্ষ বলছে, বরাদ্দ না থাকায় সংস্কার কাজ করা সম্ভব হচ্ছে না।

 

২০০৪ সালে নোয়াখালীর সেনবাগে শুরু হয় বীর বিক্রম শহীদ তরিক উল্যা স্টেডিয়ামের নির্মাণের কাজ । ২০০৭ সালে এসে শেষ হয় ভেন্যুটির নির্মাণ কাজ । ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন টুর্নামেন্ট গড়িয়েছে এই স্টেডিয়ামকে ঘিরে । কিন্তু পরের বছর থেকেই অবহেলিত অবস্থায় পড়ে আছে ভেন্যুটি ।

 

পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাবে বিকশিত হচ্ছে না স্থানীয় ক্রীড়াপ্রতিভা । মাঠ ব্যবহারের অযোগ্য থাকায় আয়োজন হচ্ছে না কোনো টুর্নামেন্টও ।

স্টেডিয়ামটির দেখাশোনার জন্য নাম মাত্র বেতনে আছেন একজন কেয়ারটেকার । তবে সেই টাকাও পান অনিয়মিতভাবে । পাশাপাশি মাদকসেবীদের অবাধ বিচরণে প্রতিনিয়তই তিনি ভুগছেন নিরাপত্তাহীনতায় ।

স্টেডিয়ামটির কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে সরকারি বাজেট ও ব্যবস্থাপনার অভাবে উপযোগী করা যাচ্ছে না । তবে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মজুমদার জানিয়েছেন, বরাদ্দ নেই, তাই সংস্কার কাজ শুরু করা যাচ্ছে না।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ | সময়: ৫:৫১ অপরাহ্ণ | সুমন শেখ