রাজশাহী কলেজে আন্ত:বিভাগ বিতর্কে চাম্পিয়ন পদার্থবিজ্ঞান

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রাজশাহী কলেজে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় কলেজের স্বাধীনতা চত্বরে পদার্থবিজ্ঞান বিভাগ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মধ্যকার বিতর্ক সম্পন্ন হয়।
কলেজের মিরর ডিবেটিং ক্লাবের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান। প্রতিযোগীতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মিরর ডিবেটিং ক্লাবের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. সাম্যসাথী ভৌমিক, রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ক্লাবের উপদেষ্টা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলম, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল মালেক সরকার, মিরর ডিবেটিং ক্লাবের সভাপতি রোহানা হক সেতু, সাবেক সভাপতি তারেক রহমান।
‘প্রযুক্তির অতি আধুনিকীকরণ আমাদের জীবনযাত্রার জন্য হুমকিস্বরূপ’ বিষয়ে অনুষ্ঠিত বিতর্কে পক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও বিপক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করেন পদার্থবিজ্ঞান বিভাগ। যুক্তিতর্ক শেষে বিপক্ষ দল পদার্থবিজ্ঞান বিভাগকে বিজয়ী ঘোষণা করেন বিচারকবৃন্দ। এর আগে শনিবার (১১ ডিসেম্বর) কলেজ অডিটোরিয়ামে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগীতার উদ্বোধন করা হয়। বুধবার ৬দিনব্যাপী এই প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২১ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর