চট্টগ্রাম টেস্টের ‘সেরা প্রাপ্তি’ তাইজুলের ৭ উইকেট

স্পোর্টস ডেস্ক: উন্নতির চেষ্টায় বোলিং অ্যাকশনে পরিবর্তন এনেও মেলেনি সাফল্য। বাধ্য হয়ে সহজাত অ্যাকশনে ফিরতে হয়েছে তাইজুল ইসলামকে। মাঝের সময়টায় বাঁহাতি এই স্পিনার কতটা পরিশ্রম করেছেন, তা ভালো করেই জানেন মুমিনুল হক। বাংলাদেশ টেস্ট অধিনায়কের কাছে তাই চট্টগ্রাম টেস্টে সবচেয়ে বড় প্রাপ্তি তাইজুলের ৭ উইকেট।
উন্নতির চেষ্টায় নিজেকে নিংড়ে দেওয়া তাইজুলের পরিশ্রম ছুঁয়ে গেছে মুমিনুলকে। তার মতে, সবাই অনুপ্রাণিত হতে পারে বাঁহাতি এই স্পিনারকে দেখে। প্রায় একার লড়াইয়ে ৪৪.৪ ওভারে ১১৬ রানে ৭ উইকেট নিয়ে দলকে প্রথম ইনিংসে ৪৪ রানের লিড এনে দেন তাইজুল। কিন্তু দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় সুবিধা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৮ উইকেটে প্রথম টেস্ট জিতে নেয় পাকিস্তান।
দ্বিতীয় ইনিংসে তাইজুল পান ১ উইকেট। ম্যাচে সব মিলিয়ে করেন ৭২.৪ ওভার। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে তিনি যেভাবে দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন, তাতে খুশি অধিনায়ক। “এই টেস্টে দুই-তিনটা প্রাপ্তির মধ্যে সেরা হচ্ছে, তাইজুলের ৭ উইকেট। কারণ এই পিচে ৭ উইকেট পাওয়া সহজ ছিল না। এটা অসাধারণ। ওকে দেখেই সবাই অনুপ্রাণিত হতে পারে। গত এক দেড় বছরে যেভাবে কাজ করেছে, যেভাবে উন্নতি করার চেষ্টা করছে, আমি মনে করি এটা তার প্রাপ্য। অবশ্যই সে অন্যদের অনুপ্রাণিত করতে পারে।”


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ | সময়: ৬:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ