বাউয়েট ক্যাম্পাসে প্রাক্তন শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

 প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে রবিবার সকাল সাড়ে এগারোটায় ‘প্রাক্তন শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা-২০২২’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

আলোচনায় বক্তাগণ বলেন, ‘বর্তমান প্রযুক্তি নির্ভর বিশে^র সাথে মিল রেখে বাস্তব ও কর্মমুখী শিক্ষাপ্রদানের ক্ষেত্রে বাউয়েট সব সময় কাজ করে যাচ্ছে। এই ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে ‘প্রথম জব ফেয়ার-২০২২’ এর আয়োজন করা হবে বলে বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন।

 

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও প্রাক্তন ছাত্র-ছাত্রীগণ। আলোচনা সভায় প্রাক্তন শিক্ষার্থীগণ নিজস্ব প্রতিষ্ঠান পরিচালনা ও কর্মক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার আলোকে সিএসই বিভাগের উন্নয়ন, ভবিষৎ কর্মপন্থা এবং ক্যারিয়ার গঠন সংক্রান্ত বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

 

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঞা।

এছাড়া সকাল সাড়ে দশটায় বাউয়েট এর সিন্ডিকেট রুমে তিনটি সফট্ওয়ার কোম্পানি পিপীলিকা সফট্, ল্যাব এয়ার, এবং পেনটেস্টার স্পেস এর সাথে বাউয়েট এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। সমঝোতা চুক্তিতে বাউয়েট এর পক্ষে রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, পিপীলিকা সফট্ এর পক্ষে চিফ টেকনোলজি অফিসার হুমায়ুন কবির পাভেল, ল্যাব এয়ার এর পক্ষে চিফ টেকনোলজি অফিসার খন্দকার নাফিস জামান এবং পেনটেস্টার স্পেস এর পক্ষে চিফ টেকনোলজি অফিসার ইব্রাহিম খলিল স্বাক্ষর করেন। সমঝোতা চুক্তির আওতায় উক্ত কোম্পানি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ, চাকুরি প্রদান, অটোমোশন সফট্ওয়ারসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী এবং কর্মকর্তাবৃন্দ।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জুন ১২, ২০২২ | সময়: ৮:০৮ অপরাহ্ণ | Daily Sunshine