সর্বশেষ সংবাদ :

মানুষের কল্যাণ নিশ্চিত করতে হবে, স্বতন্ত্রদের প্রধানমন্ত্রীর

সানশাইন ডেস্ক: বাংলাদেশের ইতিহাস জেনে সংবিধান আত্মস্থ করতে স্বতন্ত্র এমপিদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার (২৮ জানুয়ারি) দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
স্বতন্ত্রদের প্রতি প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সংসদের কার্যপ্রণালিবিধি পড়তে হবে। জনপ্রতিনিধি হিসেবে মানুষের কল্যাণ নিশ্চিত করতে হবে।
এ সময় স্বতন্ত্র সংসদ সদস্যদের নির্বাচনী এলাকায় ভূমিহীন-গৃহহীন থাকলে সে সব তথ্য জানানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তাদের জন্য ঘর তৈরি করে দেয়ারও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।
রাজনৈতিক স্থিতিশীলতার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে। যে সব প্রকল্প দেশের মানুষের জন্য অর্থবহ সে সব প্রকল্পই নেয়া হবে।
এদিকে গণভবনে যাওয়া স্বতন্ত্রদের মধ্যে বেশিরভাগই সরকারের সঙ্গে থাকতে চান বলে জানিয়েছেন কয়েকজন এমপি।
বৈঠকে আসা এমপি মহিউদ্দিন মহারাজ (পিরোজপুর-২) জানান, আজকের বৈঠক থেকে দলীয় সভাপতি যে সিদ্ধান্ত দেবেন, তাই-ই মেনে নেবেন স্বতন্ত্র এমপিরা।
আলাদা কোনো জোট গঠন হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বতন্ত্রদের আলাদা জোট গঠনের পরিকল্পনা এখন পর্যন্ত নেই। তবে, অধিকাংশ স্বতন্ত্র সংসদ সদস্যই আওয়ামী লীগের সঙ্গেই থাকতে চান। একই কথা জানান আরেক স্বতন্ত্র এমপি কামারুল আরেফিন (কুষ্টিয়া-২)।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০টি আসনের মধ্যে ২২৩টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। একাদশ সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে পেছনে ফেলে স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছেন ৬২ জন; যাদের মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগের নেতা।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ