ধর্মের নামে এ দেশে কেউ রাজনীতি করতে পারবে না: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক: সরকার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশেষ ফায়দা নিতে ধর্মের নামে এ দেশে কেউ রাজনীতি করতে পারবে না। রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে গণভবন প্রাঙ্গণে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময়ের সময় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশের মাটি সবার জন্য উল্লেখ করে তিনি বলেন, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই এক হয়ে যুদ্ধ করেছে। সবার রক্ত মিশে গেছে এই মাটিতে। ধর্মীয় সংঘাত আমরা চাই না। ধর্মীয় রীতি পালনে কেউ বাধা দিক সেটাও আমরা চাই না। এ দেশে স্বাধীনভাবে সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালন করবে। ধর্মকে ব্যবহার করে কোনও রাজনীতি করতে দেওয়া হবে না।
বিএনপি-জামায়াতের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, মানুষ পুড়িয়ে কী অর্জন করছে তারা এটাই প্রশ্ন। আমরা চাই সংঘাত বন্ধ হোক। মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করে নির্বাচনি ফায়দা করবে, এটা এ দেশে চলবে না। মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না। দেশের কিছু মানুষ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য নাশকতা করছে। আন্দোলনের নামে মানুষ মেরে বিএনপি নির্বাচন বন্ধের ফায়দা লুটবে, সেটা মেনে নেওয়া হবে না।
শেখ হাসিনা বলেন, আমরা কাজ করি এ দেশের মানুষের জন্য। আমরা মানবতার কথা বলি। যিশুখিষ্ট্র মানবতার কথা বলেছেন। মহানবী (সা.) মানবতার কথা বলেছেন। আমরাও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার কল্যাণে কাজ করছি। সব ধর্মের মানুষ একসঙ্গে বসবাস করছে এই দেশে হাজার বছর ধরে। আমরাও এই নীতি মেনে চলছি। ধর্ম যার যার, উৎসব সবার।
তিনি আরও বলেন, ধর্মীয় সংঘাত আমরা চাই না। ধর্মীয় রীতি পালনে কেউ বাধা দিক সেটাও আমরা চাই না। আমরা প্রত্যেকে আনন্দ ভাগাভাগি করছি। এটাই সবচেয়ে আনন্দের। আনন্দ, সুখ দুঃখ ভাগাভাগি করে নিই। গণভবনে আয়োজিত অনুষ্ঠান শেষে কেক কেটে বড়দিন উদযাপন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ অন্যরা।


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩ | সময়: ৪:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ