রোববার ৩০০ আসনে আ.লীগের প্রার্থী ঘোষণা’

সানশাইন ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য এ পর্যন্ত চারটি বিভাগে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আগামীকালের মধ্যে ৩০০ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন।
শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা জানান। দ্বিতীয় দিনের মতো শুক্রবার আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) প্রথম সভা করে এ বোর্ড। প্রথম দিন রাজশাহী ও রংপুর বিভাগের জন্য নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়।
দ্বিতীয় দিনের সভা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ পর্যন্ত চারটি বিভাগে মনোনয়ন চূড়ান্ত হয়েছে। আগামীকাল সম্ভব না হলে পরশু রোববার দলীয়ভাবে ৩০০ আসনে আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন, আজকের সভাতেও কিছু পুরোনা বাদ গেছেন, নতুনও মনোনয়ন পেয়েছেন। তবে কৌশলগত কারণে কোন কোন বিভাগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে তা আর প্রকাশ করা হচ্ছে না। এক সঙ্গে ৩০০ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। দুটো দিন অপেক্ষা করুন। মনোনয়নে বাদ পড়ার কারণ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, যারা উইনঅ্যাবল, ইলেক্টঅ্যাবল না, জনগণের কাছে গ্রহণযোগ্যতা অনেকেই হারিয়ে ফেলেছেন, তারা বাদ পড়েছেন। নারী-পুরুষ সব প্রার্থীর ক্ষেত্রেই মনোনয়নে এটা প্রযোজ্য।


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ