ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশে পালিত হলো রাষ্ট্রীয় শোক

সানশাইন ডেস্ক: দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুর ঘটনায় শনিবার রাষ্ট্রীয় শোক পালন করেছে বাংলাদেশ। গত বৃহস্পতিবার একদিনের রাষ্ট্রীয় শোক পালনের কথা জানিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ।
রাষ্ট্রীয় শোক পালনের অংশ হিসেবে গতকাল শনিবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রয়েছে। শনিবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের ভবনের (১ নম্বর ভবন) ওপরে অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা যায়। গুলিস্তানের জিরো পয়েন্টে জিপিও ভবনেও উড়ছে অর্ধনমিত জাতীয় পতাকা। যদিও শনিবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটির দিন।
রাষ্ট্রীয় শোক উপলক্ষে শুক্রবার বাদ জুমা নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতার জন্য বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অন্য ধর্মীয় প্রতিষ্ঠানে আয়োজন করা হয় বিশেষ প্রার্থনার। ফিলিস্তিনের সংগঠন হামাস ৭ অক্টোবর দখলদার ইসরায়েলে অভিনব কায়দায় আক্রমণ করে। এরপর থেকে গাজায় নির্বিচারে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এতে এরই মধ্যে চার হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।
এমনকি ইসরায়েলি বাহিনী হাসপাতালে হামলা করতেও বাদ রাখেনি। গাজার আল আহলি আরব হাসপাতালে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫০০ প্রাণহানির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ