শেখ হাসিনার বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা: স্পিকার

সানশাইন ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ব্যাপক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। এ উন্নয়ন কর্মসূচির সফলতার জন্যই সারাবিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা।
শনিবার রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত বিশেষ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান থেকে মানুষের কল্যাণেই কাজ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পীরগঞ্জের ৯৫০টি মসজিদ, ২০০০ মাদ্রাসা ও এতিমখানায় সরকারি অনুদান প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতে অনুদান প্রদানের ক্ষেত্রে এসব ধর্মীয় প্রতিষ্ঠান প্রাধান্য পাবে।
স্পিকার বলেন, ইসলাম শান্তির ধর্ম, এতে সকলের জন্য সুন্দর জীবনযাপনের বিধান রয়েছে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলো দিকনির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে সমাজে শুভ পরিবর্তনের সূচনা করতে পারে। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, কোনও বিদেশি ফান্ড থেকে নয় বরং সরকারের রাজস্ব খাত থেকেই অসহায়-গরিব-দুঃখী ও প্রতিবন্ধীদের মাঝে বিভিন্ন ভাতা ও অর্থ সাহায্য প্রদান করা হচ্ছে। দেশের ৯ লাখ ভূমিহীনকে একটি করে ঘর করে দেওয়া হচ্ছে এবং তা পীরগঞ্জেও দেওয়া হয়েছে, যা সরকারের সফলতার উদাহরণ।
এরপর তিনি জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে পীরগঞ্জ উপজেলার ৭টি স্বেচ্ছাসেবক সংগঠনকে অনুদানের চেক বিতরণ করেন। পীরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহযোগিতায় জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, মুকবুল হোসেন সরদার, মোনায়েম আহমেদ মানু, ১৫ ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের সদস্যরা, স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর