বিএনপির ১৫ দিনের কর্মসূচিতে পরিবর্তন

সানশাইন ডেস্ক: সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে এক দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু করে ৩ অক্টোবর পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি।
তবে গত ১৯ সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কমিটির সভায় ১৫ দিনের এই কর্মসূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। নতুন করে কর্মসূচি ৫ তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। পাশাপাশি বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী চলমান আন্দোলনে প্রয়োজন হলে আরও কিছু কর্মসূচি যোগ করা হবে। বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কর্মসূচির বিষয়ে তিনি বলেন, ২২ সেপ্টেম্বর ঢাকার যাত্রাবাড়ী ও উত্তরায় সমাবেশ। একই দিনে বাদ জুমা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারা দেশের মহানগর, জেলা, উপজেলা ও পৌরসভায় দোয়া মাহফিল। ২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগে রোড মার্চ।
২৪ সেপ্টেম্বর খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সারা দেশের জেলা এবং মহানগরে প্রতিবাদ সমাবেশ। ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজার এবং আমিন বাজারে সমাবেশ। ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোডমার্চ। ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ। ২৯ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় মহিলা সমাবেশ। ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন।
১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে রোডমার্চ। ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ। ৩ অক্টোবর ফরিদপুর বিভাগে রোডমার্চ ও সমাবেশ। ৪ অক্টোবর ঢাকায় পেশাজীবী কনভেনশন। ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরেসরাই হয়ে চট্টগ্রামে রোডমার্চ। প্রয়োজনে আরও কিছু কর্মসূচি যোগ হতে পারে বলে জানান বিএনপির মহাসচিব।


প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩ | সময়: ৪:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ