সর্বশেষ সংবাদ :

ছোট্ট ঘটনায় গোয়েন্দা পুলিশের তুলকালাম

স্টাফ রিপোর্টার: শিশুদের নিয়ে ঘটনা। কিন্তু ওই ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের ওয়্যারলেস অপারেটর আলমগীর ঘটালেন তুলকালাম কাণ্ড। শিশুকে মারধরসহ শিশুর মাকে অশালীন ভাষায় গালি দেয়া ও দরজায় কয়েকবার লাথি দেয়ার মতো ঘটনা ঘটান তিনি। এমন ঘটনায় এলাকার মানুষ ক্ষোভ প্রকাশ করেছে।
শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টা দিকে রাজশাহী মহানগরীর কাজীহাটা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বাড়ির সামনে রাস্তায় আবির (০৮) ও নিবির মাহমুদসহ (০৯) কয়েকজন শিশু ফুটবল খেলছিলো। আবির গোয়েন্দা পুলিশের ওয়্যারলেস অপারেটর আলমগীরে ছেলে। অপর দিকে খেলায় এক পর্যায়ে প্রাইভেট পড়ার জন্য নিবির মাহমুদের মা তাসলিমা মাহমুদ ওরফে রানী তাকে ডাকেন। মায়ের ডাক শুনে নিবির মাহমুদ তার নিজের বল নিয়ে বাড়ি ফিরে যায়। ওই সময় আবির আরো কিছুক্ষণ খেলবে বলে কান্না শুরু করে।
ওই সামন্য ঘটনাকে কেন্দ্র করেই ক্ষিপ্ত হয়ে উঠেন পুলিশ আলমগীর। ঘটনার কিছুক্ষণ পরে নিবির মাহমুদ প্রাইভেট পড়ার জন্য বাইরে বের হলে পুলিশ আলমগীর তাকে ধমকাতে থাকে। এতে শিশু নিবির ভয় পেয়ে পাশে ফুপু ডলির বাড়িতে প্রবেশ করে। পেছন পেছন আলমগীরও ওই বাড়িতে প্রবেশ করে শিশু নিবির মাহমুদকে মারধর করেন। এতে আহত শিশু নিবিরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিতে হয়। আহত নিবির জাতীয সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান পত্রিকার রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান কাওসার মাহমুদের ছেলে ও শিমুল মেমোরিয়াল নর্থ-সাউথ স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।
এলাকাবাসী আরো জানান, শুরু ওই ঘটনা ঘটিয়েও ক্ষান্ত হননি পুলিশ আলমগীর। ঘটনার পরে কাওসার মাহমুদের বাড়ির দরজায় গিয়ে পুলিশ আলমগীর লাথি মারতে শুরু করে। সেই সঙ্গে বাড়িতে অবস্থানরত কাওসার মাহমুদের স্ত্রী তাসলিমা মাহমুদ ওরফে রানীকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দিয়ে আসে।
এমন ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতিবেশী পপি, সাথীসহ কয়েকজন জানান, এলাকাবাসী পুলিশ আলমগীরের এমন ঘটনার বিচার চেয়ে পুলিশ কমিশনারসহ গোয়েন্দা কার্যালয়ে লিখিত অভিযোগ দিবেন কয়েকদিনের মধ্যেই। পুলিশ আলমগীর প্রায় সময় এলাকার মানুষদের সঙ্গে খারাপ আচরণ করেন।
সাংবাদিক কাওসার মাহমুদ জানান, এ ঘটনায় পুলিশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। রাজপাড়া থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে।


প্রকাশিত: মে ১৪, ২০২৩ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ