এফবিসিসিআই’র পরিচালনা পর্ষদ নির্বাচন ৩১ জুলাই

সানশাইন ডেস্ক: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই)’ পরিচালনা পর্ষদের (বোর্ড অব ডিরেক্টরস) নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুযায়ী- আগামী ৩১ জুলাই সোমবার ভোটগ্রহণ করা হবে।
বৃহস্পতিবার নির্বাচনের ঘোষিত এ তফসিল এফবিসিসিআই’র সদস্য সংস্থাগুলোর কাছে পাঠানো হয়। তফসিলে বলা হয়, ৩১ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ করা হবে। পরে গণনা শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে আগামী ২ আগস্ট এফবিসিসিআই’র সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন হবে।
সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠানোর সর্বশেষ তারিখ ঠিক করা হয়েছে ৩ জুন। ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই-বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২১ জুন। পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন নির্ধারণ করা হয়েছে ১ জুলাই। ১৫ জুলাই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর প্রার্থিতা বাতিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই। একই দিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।
এফবিসিসিআই’র ২০২৩-২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির অন্য দুই সদস্য হলেন- এফবিসিসিআই’র সাবেক পরিচালক মো. শামছুল আলম ও অগ্রণী ব্যংকের পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।


প্রকাশিত: মে ১২, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর