ইমরান খান গ্রেফতার

সানশাইন ডেস্ক: পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের আদালতের বাইরে থেকে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই দলের প্রধান ইমরান খানকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। এদিন হাজিরা দিতে আদালতে এসেছিলেন তিনি। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ফাওয়াদ চৌধুরী মঙ্গলবার এক টুইট বার্তায় তার আটকের খবরটি জানিয়েছেন।
সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে জানা গেছে, পিটিআই প্রধান ইমরান খান শুনানির জন্য মঙ্গলবার বিকালে ইসলামাবাদ হাইকোর্টে উপস্থিত হন। আদালতের প্রাঙ্গণ থেকে পিটিআই চেয়ারম্যানকে আল-কাদির ট্রাস্ট মামলায় রেঞ্জার্সের সদস্যরা গ্রেফতার করে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ইসলামাবাদের আইপিজি ড. আকবর নাসির খান জানান, আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ প্রধান হুঁশিয়ারি দিয়ে আরও বলেন, ইসলামাবাদের পরিস্থিতি স্বাভাবিক। তবে শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যারা নিয়ম ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রয়টার্সের একজন সোর্স জানান, ইমরান আইএইচসি-র গেটে প্রবেশের কিছুক্ষণ পরেই আধা-সামরিক বাহিনী এবং সাঁজোয়া কর্মীদের বহর প্রবেশ করে। কিছুক্ষণের মধ্যেই প্রবেশ গেট অবরুদ্ধ করে দেওয়া হয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়ে আদালত প্রাঙ্গণে।
রাজনৈতিকভাবে হয়রানি করতেই পিটিআইয়ের প্রধানকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের সদস্য শাফকাত মাহমুদ। আইন লঙ্ঘন করে ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে বলে মন্তব্য করেছেন ইমরান খানের মুখপাত্র রোফ হোসেন। তিনি বলেন, আদালতে হাজিরা দিতে আসলে তাকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে।


প্রকাশিত: মে ১০, ২০২৩ | সময়: ৫:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ