বজ্রসহ বৃষ্টির আভাস

সানশাইন ডেস্ক: কয়েকদিনের বৃষ্টিতে কমে এসেছে তাপমাত্রা, কমে এসেছে দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া দাবদাহ। বুধবার সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। দুপুর নাগাদ ঢাকার আকাশও মেঘলা হয়ে আসে। বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবান ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৫ দশমিক ৭, রাজশাহীতে ৩৩ দশমিক ৬, রংপুরে ৩৩ দশমিক ৬, ময়মনসিংহে ৩৪ দশমিক ৫, সিলেটে ৩৫, চট্টগ্রামে ৩৬ দশমিক ২, খুলনায় ৩৬ এবং বরিশালে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের রাজশাহী বিভাগের ডিমলায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে আবহাওয়া অধিদফতর জানায়। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে।
আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
তাপপ্রবাহের বিষয়ে বলা হয় চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, বান্দরবান, পটুয়াখালী ও বরিশাল জেলাগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে কমে আসতে পারে। সারা দেশে সামান্য কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা ।


প্রকাশিত: মে ৪, ২০২৩ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ