সর্বশেষ সংবাদ :

বাগমারায় হত্যা মামলার আসামী জামিনে এসে বাদী পরিবারকে হুমকি

স্টাফ রিপোর্টার, বাগমারা: গত বছরের ডিসেম্বর মাসে উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামের কৃষক আবুল কালামকে (৪৫) খালিসপুর বাজারে তুচ্ছ ঘটনায় পিটিয়ে রক্তাক্ত জখম করেন ওই ইউনিয়নে সাবেক ইউপি সদস্য মোফাজ্জল হোসেন হিরু(৫০)।
এ সময় স্থানীয়রা আবুল কালামকে উদ্ধার করে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করেন স্বজনরা। সেখানে আটদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জালড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন আবুল কালাম। এই ঘটনায় কৃষক আবুল কালামের ভাই আব্দুল মালেক বাদী হয়ে মোফাজ্জল হোসেন হিরু সহ তার সহযোগিদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় হিরুকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।
হিরু দীর্ঘদিন কারাবাস করে সম্প্রতি জামিনে বেরিয়ে এসে মামলা তুলে নেওয়ার জন্য আব্দুল মালেককে বারবার হুমকি দিতে থাকে। তাকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় হিরু। এই ঘটনায় নিজের নিরাপত্তার জন্য বাগমারা থানায় একটি জিডি করেন আব্দুল মালেক। এই জিডি দায়ের পরেও হিরু আব্দুল মালেককে হুমকি দেওয়া অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেন আব্দুল মালেক।
আব্দুল মালেক আরো অভিযোগ করে বলেন, বর্তমানে হিরু মামলাটি তুলে নেওয়ার জন্য বড়বিহানালী উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়ুয়া আমার ভাতিজীকেও অনুরুপ হুমকি দেওয়া শুরু করেছে হিরু। বর্তমানে মেয়েটি তার হুমকির কারণে স্কুলে যেতে পারছে না।
এ বিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক সেকেন্দার আলী জানান, মেয়েটি অত্যন্ত মেধাবী। সে বেশ কিছুদিন ধরে স্কুলে না আসায় তার পরিবারের সাথে আমরা যোগাযোগ করে স্কুলে আসার জন্য বলা হয়েছে। তাদের সাথে আমরা রয়েছি।
এ বিষয়ে বড়বিহানালী ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমন মিলন বলেন, মেয়েটি ও তার পরিবারকে সার্বিক নিরাপত্তা দিয়ে তাদের পাশে আমরা কাজ করছি। বিষয়টি ইউএনও স্যারকে জানানো হয়েছে।
ইউএনও আবু সুফিয়ান বলেন, বিষয়টি থানার ওসিকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। থানার ওসি আমিনুল ইসলাম বলেন, মেয়েটি তার পরিবারের সমস্যরা লিখিত জানালে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ | সময়: ৮:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ