আগামী নির্বাচনে ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ নেই

সানশাইন ডেস্ক: আগামী নির্বাচনে ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় কমিটির সপ্তম সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় তিনি এ মন্তব্য করেন বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন সভায় উপস্থিত একাধিক সংসদ সদস্য (এমপি)।
তারা জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় নির্বাচন বেশ কঠিন হবে। ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ নেই। এই নির্বাচনে নানা ধরনের ষড়যন্ত্র হবে, নানা অপপ্রচার চালানোর চেষ্টা করা হবে। এসব বিষয়ে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। আমাদের নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। পাশাপাশি আওয়ামী লীগ সরকারের যেসব উন্নয়ন আছে সেসব ব্যাপকভাবে প্রচারণা চালানোর নির্দেশনা দেন তিনি।
বৈঠক শেষে আওয়ামী লীগের কয়েকজন এমপি বলেন, বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর তিনি প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রসঙ্গটি তোলেন। এ বিষয়ে তিনি এমপিদের মতামত চাইলে শুরুতে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, প্রেসিডেন্ট পদে কাকে মনোনয়ন দেওয়া হবে সে দায়িত্ব আমরা সংসদীয় দলের পক্ষ থেকে আমাদের সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিতে চাই। তিনি যাকে মনোনয়ন দেবেন প্রয়োজন হলে আমরা সবাই তাকে ভোট দিয়ে নির্বাচিত করবো। এরপর উপস্থিত এমপিরা সবাই তা সমর্থন জানান।
এদিকে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের সংসদ সদস্যদের গণসংযোগ বৃদ্ধি, অন্তকলহ দূর করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আরো বলেন, সাম্প্রদায়িক অপশক্তি সরকারকে হটাতে আন্দোলনের নামে সারা দেশে সন্ত্রাসের যে আলামত পাওয়া যাচ্ছে তা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩ | সময়: ৭:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ