দেশে তামাকের কারণে মারা যায় দেড় লাখেরও বেশি মানুষ

সানশাইন ডেস্ক: সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, তামাকের আগ্রাসনে দেশে বছরে এক লাখ ৬১ হাজারেরও বেশি মানুষ মারা যায়।
এ জন্য তিনি দেশের তরুণ সমাজকে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার থেকে দূরে রাখতে রেডিও, টিভি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে অভিভাবকসহ সর্বস্তরের জনগণের মধ্যে সচেতনতা বাড়ানোর আহ্বান জানান।
শনিবার দুপুরে সিরাজগঞ্জে ধূমপান ও তামাক প্রতিরোধের মাধ্যমে ভবিষ্যৎ সুনাগরিক গড়ে তোলার লক্ষ্যে “স্বাস্থ্য সুরক্ষা ক্লাব” প্রতিনিধিদের অংশগ্রহণে ইয়ুথ লিডার কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সংসদ সদস্য বলেন, দেশে ক্রমবর্ধমান ই-সিগারেটের ব্যবহার ভয়াবহ পর্যায়ে যাওয়ার আগেই একে নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়া জরুরী। বাংলাদেশে ই-সিগারেট আমদানি, উৎপাদন, বিক্রি, বিপণন ও ব্যবহার বন্ধে এবং তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনের জন্য সংসদ সদস্যরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইনশাআল্লাহ সফলতা আসবে।
স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের আয়োজনে জেলা শহরের পৌর ভাসানী মিলনায়তনে এ কনফারেন্সের আয়োজন করা হয়। জেলা শিক্ষা অফিসার কাজী সলিমুল্লাহর সভাপতিত্বে কনফারেন্সে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল হক, উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ রিয়াজ উদ্দিন, কামারখন্দ উপজেলার চেয়ারম্যান এস এম শহীদুল্লাহ সবুজ, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনে নির্বাহী পরিচালক ডা. নিজাম উদ্দিন, স্বাচিপ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম হীরাসহ সদর উপজেলার ৮৪টি স্কুল-কলেজের শিক্ষার্থীরা।


প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর