সর্বশেষ সংবাদ :

স্বাগতম ২০২৩ : নতুন আশায় আলোকিত হোক পৃথিবী

সানশাইন ডেস্ক : এসেছে নতুন, স্বাগত জানাই তাকে আজ। সব জরা, জীর্ণ দূরে ঠেলে হোক নতুনের এই আবাহন। রাতের ঘড়িতে ১২টা বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেছে নতুন বছর ২০২৩!
সুখ-সমৃদ্ধি ও মঙ্গল কামনায় আলোক উৎসবের আমেজ ছিল বিশ্বের বিভিন্ন দেশে। যুক্তরাষ্ট্র, কানাডা, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, চীন, ফিলিপাইন, সিঙ্গাপুর, যুক্তরাজ্যসহ আরও অনেক দেশ নতুন বছরকে স্বাগত জানিয়েছে।
বিগত বছরের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা পেছনে ফেলে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাওয়ার স্বপ্ন সকলের চোখে। স্বভাবতই গত বছরের মত এবারও নতুন বছর নিয়ে মানুষের প্রত্যাশা একটি করোনা মুক্ত বিশ্ব।
তবে, করোনামুক্ত দেশে অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনাসহ মানবসম্পদ তৈরির ধারাবাহিকতা বজায় রাখা হচ্ছে নতুন বছরের মোটা দাগের চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশ আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবে, এটাই নতুন ইংরেজি বছরে সবার প্রত্যাশা।
নতুন বছরের প্রার্থণা আমাদের ফসলের মাঠগুলো ভরে থাকুক কানায় কানায়। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে মুক্তি পাক সোনার বাংলা। এদেশের প্রতিটি শিশুর শিক্ষার সুযোগ নিশ্চিত হোক। স্বাস্থ্য সেবা হোক প্রতিটি নাগরিকের অধিকার। নারী-নির্যাতন, নারীর প্রতি সহিংসতা বন্ধ হোক। হত্যা, ধর্ষণ, গুম, খুন থেকে মুক্তি পাক দেশের মানুষ।
নতুন বছর এই পৃথিবীর মানুষের জন্য বয়ে আনুক নতুন বারতা। সুখি, সমৃদ্ধ, শান্তিময় হোক মানুষের জীবন। দু:খ-ব্যথা, জরা, জীর্ণতা দূর হোক। সুখে থাক মানুষ। স্বাগত নববর্ষ, ২০২৩।


প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ | সময়: ৬:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ